অসহায় মানুষদেরকে বেতনের টাকা দান করলেন ব্যারিস্টার সুমন

জীবনযাপন

নিউজ মিডিয়া ২৪:ঢাকা : ঢাকা: আন্তর্জাতিক অপরাধের ট্রাইব্যুনাল থেকে শেষ মাসের বেতন ও আনুষাঙ্গিক খরচ হিসেবে পাওয়া ১ লাখ ৩০ হাজার টাকা করোনা ভাইরাসে কর্মহীন গরিব, অসহায় মানুষদের দান করে দিয়েছেন ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এ টাকায় করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিতরণ করবেন তিনি।

শুক্রবার (৩ এপ্রিল) সকালে প্রাইম নিউজকে ব্যারিস্টার সুমন নিজেই এ তথ্য জানান।

ব্যারিস্টার সুমন বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর পদ থেকে স্বেচ্ছায় অব্যাহতি চেয়ে গত ১৩ ফেব্রুয়ারি আমি পদত্যাগপত্র জমা দেই। গত ১১ মার্চ আমার পদত্যাগপত্র গ্রহণ করে আইন মন্ত্রণালয়। এর মধ্যে আমাকে প্রসিকিউটর কার্যালয় থেকে জানানো হয়েছে, আমি শেষ মাসের বেতন ও অন্যান্য খরচ বাবদ ১ লাখ ৩০ হাজার টাকা পাব। কয়েকদিনের মধ্যে আমার অ্যাকাউন্টে এ টাকা যোগ হবে।’

‘টাকা পাওয়ার কথা শুনেই আমি সিদ্ধান্ত নিয়েছি সম্পূর্ণ টাকাটা আমি অসহায়-অস্বচ্ছল মানুষের মাঝে দান করবো।’

সুমন বলেন, ‘যেহেতু পাওনা টাকাটা কয়েকদিনের মধ্যে পাবো,তাই ইতোমধ্যে আমার অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৩০ হাজার টাকা উত্তোলন করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কেনা শুরু করেছি। বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে এগুলো পৌঁছে দেবো।’

তিনি এ সংকটময় মুহুর্তে রাষ্ট্রীয় বিভিন্ন সংস্থায় আইন কর্মকর্তা হিসেবে কর্মরত কর্মকর্তাদের ১ মাসের বেতন অসহায়-অসচ্ছল মানুষকে দান করে দেয়ার আহবান জানান।

উল্লেখ্য, ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। এর আগে তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *