আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ডি ভিলিয়ার্স

খেলা

নিউজ মিডিয়া ২৪:  ঢাকা : আইপিএল শেষ করেছেন মাত্র চার দিন হলো। এখন দেশে ফিরে বিশ্রাম নিচ্ছেন। এরপর আবার মাঠে নামার প্রস্তুতি নেওয়ার কথা তার। কিন্তু এবি ডি ভিলিয়ার্স  আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার এই ৩৬০ ডিগ্রী খ্যাত ব্যাটসম্যান ক্লান্ত বলে জানিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার ৩৪ বছর বয়সী এই তারকা একটি ভিডিও বার্তায় তার অবসর নেওয়ার কথা জানিয়েছেন। দেশের হয়ে ১১৪ টেস্ট খেলা এই ব্যাটসম্যান বুধবার জানান, ‘তিনি সত্যিই খুব ক্লান্ত।’ প্রোটিয়া এই বিধ্বংসী ব্যাটসম্যান দেশের হয়ে ২২৮টি একদিনের ম্যাচ খেলেছেন। এছাড়া টি-২০ খেলেছেন ৭৮টি।

এবি বলেন, ‘এটা কঠিন একটা সিদ্ধান্ত। আমি এটা নিয়ে অনেক ভেবেছি। কিন্তু শেষ পর্যন্ত অবসর নেওয়ার ঠিক বলে সিদ্ধান্ত নিয়েছি।’ তবে তিনি বিভিন্ন দেশের লিগ থেকে অবসর নিচ্ছেন না বলেও জানিয়েছেন। ভিলিয়ার্স বলেন, ‘আমি প্রোটিয়াদের হয়ে কোথায় খেলবো, কখন খেলবো এবং কোন ফরম্যাটে খেলবো এমন সিদ্ধান্ত নিজের ইচ্ছা মতো নেওয়া ঠিক হবে না। আমার কথা হলো খেললে সব ফরম্যাটে খেলবো নয়তো কোন ফরম্যানে না।’

দক্ষিণ আফ্রিকার হয়ে এবি ডি ভিলিয়ার্স একদিনের ম্যাচে ৯৫৫৭ রান করেছেন। সেঞ্চুরি করেছেন ২৫টি। এছাড়া টেস্ট ক্রিকেটে তার আট হাজারের উপরে রান আছে। ক্যারিয়ার জুড়ে দলের হয়ে অবদান রাখতে কোচ এবং সতীর্থরা দারুণ সহায়তা করেছেন বলে জানান ভিলিয়ার্স। আইপিএলে ব্যাঙ্গালুরুর হয়ে খেলা এই তারকা বলেন, ‘আমি লিগে খেলে বেশি অর্থ উপার্জন করতে চাই ব্যাপারটা এমন না। বরং একটু দম নিতে চাই।’

বিশ্বজুড়ে এবি ডি ভিলিয়ার্সের অনেক ভক্ত। মারকুটে এই ব্যাটসম্যানের তা অজানা নয়। তিনি ভক্তদের এই সমর্থনের জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, ‘এটাই সরে দাঁড়ানোর ভালো সময়। আসলে আমার অনান্য দেশের হয়ে লিগ খেলারও তেমন ইচ্ছে নেই।’ তবে দেশের ক্লাব টাইটানসের হয়ে খেলে যাবেন বলে নিশ্চিত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *