আমাদের একটু সুযোগ দেন: নেতাকর্মীদেরকে মোশাররফ

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪:ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অনেকে মনে করছে, বিএনপি পরাজিত হয়েছে। আমরা পরাজিত হইনি। আবার অনেকেই বলেন যে, বিএনপির কর্মীরা হতাশ। আমি এটা বিশ্বাস করি না। বিএনপির নেতা-কর্মীরা হতাশ নয়, হতভম্ব।
আজ শনিবার দুপুরে ঢাকার জাতীয় প্রেসক্লাবে দুটি বইয়ের প্রকাশনা-পাঠ ও আলোচনা সভায় খন্দকার মোশাররফ হোসেন এ কথা বলেন।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, এই দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা, বিএনপির সামনে বিরাট সুযোগ। এটা আওয়ামী লীগ করবে না। দল হিসেবে বিএনপির দায়িত্ব। আর এ জন্য জনগণ ও বিএনপি প্রস্তুত আছে। নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘তবে আমাদের একটু সুযোগ দেন। আমাদের দলের মধ্যে যেখানে দুর্বলতা রয়েছে, সেগুলো চিহ্নিত করে পুনর্গঠন শুরু হয়েছে। কারণ সংগঠনকে শক্তিশালী করতে না পারলে আমরা জনগণকে নেতৃত্ব দিতে পারব না।’
সাবেক মন্ত্রী মোশাররফ হোসেন বলেন, সময়ের অপেক্ষা করছি। এ দেশের মানুষ নিজেদের অধিকার প্রতিষ্ঠিত করবে। নিজেদের অধিকার প্রতিষ্ঠা করা মানেই গণতন্ত্র প্রতিষ্ঠিত করা। আর ‘গণতন্ত্রের মা’ হচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তাঁকে ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না। তাই গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য দলমত-নির্বিশেষে সবার দায়িত্ব হচ্ছে খালেদা জিয়াকে মুক্ত করা। তিনি আরও বলেন, গত ‘২৯ ডিসেম্বর রাতে ভোট ডাকাতি’ একটি অস্বাভাবিক ঘটনা। শেখ হাসিনা প্রধানমন্ত্রী, তিনি যে মন্ত্রিসভা গঠন করেছেন সেটাকেও আরেকটি ‘অস্বাভাবিক’ ঘটনা মনে করি। অস্বাভাবিক ঘটনা দিয়ে যেটি শুরু, সেটি বেশি দিন টিকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *