আরিফুলের পাসপোর্ট ফেরত দিতে হাইকোর্টের নির্দেশ

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পাসপোর্ট ছয় মাসের জন্য ফেরত দিতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

এক রিভিশন আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর বেঞ্চ এই আদেশ দেয়।

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় জামিনের শর্ত হিসেবে ২০১৭ সালের মে মাসে উচ্চ আদালত তার পাসপোর্ট জব্দ রাখার নির্দেশ দিয়েছিল। সে অনুযায়ী আরিফুলের পাসপোর্ট জব্দ করা হয়।

আদালতে আরিফুল হকের পক্ষে শুনানি করেন আইনজীবী ফজলুর রহমান; রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

ফজলুর রহমান পরে সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশে কিবরিয়া হত্যা মামলায় জামিনের শর্ত হিসেবে তার পাসপোর্ট জব্দ ছিল।
আগামী ১০ সেপ্টেম্বর লন্ডনে অধ্যয়নরত আরিফুল হকের মেয়ের কলেজের সমাবর্তনে যোগ দেওয়ার জন্য পাসপোর্ট চেয়ে নিম্ন আদালতে আবেদন জানানো হলে গত ১৪ আগস্ট তা নাকচ করে আদালত। নিম্ন আদালতের ওই আদেশের রিভিশন চেয়ে সোমবার হাইকোর্টে আবেদন করেন আরিফুল হক।

এদিকে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির বলেন, “সিলেটের মেয়র আরিফুল হক সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। সে পালিয়ে যেতে পারে, এ জন্য হাইকোর্ট তার পাসপোর্ট জব্দ রাখার শর্তে জামিন দিয়েছিল। আদালত তার পাসপোর্ট ফেরত দিতে বলেছে। এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে ইতিমধ্যেই আবেদন করা হয়েছে।”

হবিগঞ্জে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার ওপর জঙ্গিদের গ্রেনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক মামলার অভিযোগপত্রভুক্ত আসামি হিসেবে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর কারাবন্দী হয়েছিলেন আরিফুল হক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *