ই.বি.তে নির্মাণাধীন ৬ তলা ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু হয়েছে।

জীবনযাপন শিক্ষা

ঢাকা (১৯ অক্টোবর, ২০২০) : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নির্মাণাধীন ৬ তলা ভবনের ছাদ থেকে পড়ে মনিরুল ইসলাম (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন অনুষদের নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে এ দুর্ঘটনা ঘটে।

শ্রমিকদের অভিযোগ, ভবনের নির্মাণকাজে শ্রমিকদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় এমন মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। তবে বিষয়টিতে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

এ দিকে, বিষয়টিতে ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান দৈনিক অধিকারকে বলেন, নিহত মনিরুলের লাশ উদ্ধার করা হয়েছে। লাশের ময়না তদন্তের জন্য প্রস্তুতি চলছে। পাশাপাশি নিহতের পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা এসে যে সিদ্ধান্ত নেবেন, সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। তিনি বলেন, থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লাশ উদ্ধার করেছেন। নিহত মনিরুল ইসলাম পেশায় একজন রাজমিস্ত্রী। তিনি ক্যাম্পাস সংলগ্ন হরিনারায়ণপুর এলাকার বাসিন্দা। তার বাবার নাম খায়রুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ছাদে পানি দেওয়ার সময় অসাবধানতাবশত মনিরুল পা ফসকে নিচে পড়ে গুরুতর আহত হয় এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *