ঈদে ১২ দিন ২৪ ঘণ্টা খোলা থাকবে সিএনজি স্টেশন

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: ঈদের সাতদিন আগে ও পাঁচদিন পরে ১২ দিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশনগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (৯ মে) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতেই এ ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যাতে যানবাহনে জ্বালানি সরবরাহের ক্ষেত্রে কোনো সমস্যা না হয়, সেজন্য ঈদের আগে ৭ দিন ও পরে ৫ দিন ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা রাখা হবে। আমরা এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে অনুরোধ করব।
রমজান মাস ২৯ দিন ধরে নিয়ে ৪ থেকে ৬ জুন ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করেছে সরকার। এর পর দুদিন শুক্র ও শনিবার হওয়ায় অফিস বন্ধ থাকবে ৮ জুন পর্যন্ত। ৪ জুন ঈদের ছুটি শুরুর আগে ২ জুন থাকবে শবেকদরের ছুটি। তার আগে দুই দিন শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি। ফলে ছুটি শুরুর আগে মে মাসের শেষ থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়।
এ কারণে এবার ঈদের সাত দিন আগে থেকেই সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।
সভায় সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, বিআরটিএ’র চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক, হাইওয়ে পুলিশ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পরিবহন মালিক-শ্রমিক এবং ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *