উন্নয়নমূলক কাজেও যেন আবাদি জমি ধ্বংস না হয়: প্রধানমন্ত্রী

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: দেশের যেকোনো অঞ্চলের উন্নয়ন কাজের জন্য আবাদি জমির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যানের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সতর্ক থাকতে হবে যাতে উন্নয়ন কাজের সময় আবাদি জমি ধ্বংস হয়ে না যায়।’ চাহিদা ও প্রয়োজন অনুযায়ী জেলা ও উপজেলার উন্নয়ন করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে মাস্টারপ্লান তৈরির ওপর গুরুত্বারোপ করেছেন।
তবে মাস্টারপ্লান তৈরি করার সময় পরিবেশকে বিবেচনায় নেওয়ার নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, পরিবেশকে রক্ষা করেই আমাদেরকে মিল ও কারখানাসহ বিভিন্ন স্থাপনা নির্মাণ করতে হবে।
শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন।
এর আগে পঞ্চগড় জেলা পরিষদের নবনির্বাচত চেয়ারম্যান মোহাম্মাদ আনোয়ার সাদাতকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।
এ সময় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।
গত ৯ জানুয়ারি সাবেক চেয়ারম্যান মো. আমানুল্লাহ বাচ্চুর মৃত্যুর পর গত ২৮ ফেব্রুয়ারি উপনির্বাচনে পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান পদে জয়লাভ করেন আনোয়ার সাদাত সম্রাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *