উন্নয়ন অব্যাহত রাখতে নিরাপত্তা ব্যবস্থার বিকল্প নাই

প্রশাসন

নিউজ মিডিয়া ২৪: বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম বলেছেন, উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে টেকসই নিরাপত্তা ব্যবস্থার কোন বিকল্প নাই। সেই টেকসই নিরাপত্তা ব্যবস্থার জন্য জনগণের সহযোগিতা ও সম্পৃক্ততা অত্যাবশ্যক।
সে উদ্দেশ্য পুলিশকে জনমুখী ও জনবান্ধব করার জন্য বিট পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে বরিশাল এয়ারপোর্ট থানায় অনুষ্ঠিত বিট পুলিশিং সংক্রান্ত কর্মশালায় এ সব কথা বলেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম।

তিনি আরও বলেন, পুলিশি সেবাকে জনগণের নিকট পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সঙ্গে জনগণের সম্পর্ক বৃদ্ধি করার উদ্দেশ্যে প্রতিটি থানাকে ইউনিয়নভিত্তিক বা মেট্রোপলিটন এলাকায় ওয়ার্ডভিত্তিক এক বা একাধিক ইউনিটে ভাগ করে পরিচালিত পুলিশিং ব্যবস্থাকে বিট পুলিশিং বলে। তাই আসুন আমরা এই মুজিব বর্ষে বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে জনগণের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করে প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, এয়ারপোর্ট থানার সহকারী পুলিশ কমিশনার নাসরিন জাহান, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ জাহিদ বিন আলম, এয়ারপোর্ট থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *