করোনা রোধে দেশের সব বন্দরে বিদেশ ফেরতদের কোয়ারেন্টিন ব্যবস্থা জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী

জীবনযাপন প্রচ্ছদ

ঢাকা, ( নভেম্বর ২০২০) : মহামারী করোনার সেকেন্ড ওয়েভ রোধে দেশের সব বন্দরে বিদেশ ফেরতদের কোয়ারেন্টিন ব্যবস্থা জোরদারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সংক্রমণ রোধে সবাইকে সতর্ক থাকতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আবারও সময় এসে গেছে, এখন থেকে বাইরে থেকে যারা আমাদের দেশে আসবে, তাদের পরীক্ষা করা, তাদের কোয়ারেন্টিনে রাখা, সেটা আমাদের সেই এয়ারপোর্ট থেকে শুরু করে প্রত্যেকটা পোর্টে পোর্টে আবার আগের মতো করে ব্যবস্থা নিতে হবে। কেউ ঢুকতে গেলেই সে করোনাভাইরাস নিয়ে ঢুকছে কিনা সেটা পরীক্ষা করতে হবে। কারণ দেশের মানুষের সুরক্ষা নিশ্চিত করতে হবে। আশা করি সেটা আপনারা করবেন।

সময় প্রধানমন্ত্রী জানান, ফ্রিল্যান্সাররা কাজ করে অনেক অর্থ উপার্জন তরলেও তাদের কোনো স্বীকৃতি নেই। তাদের স্বীকৃতি নিশ্চিতে কাজ করছে সরকার। দালালের খপ্পরে নয়, সরকারি সেবা নিয়ে বিদেশ যেতে যুব সমাজের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, মাদক, জঙ্গিবাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান বজায় রেখেছে।

আজ রোববার সকালে গণভবনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘বিশ্বব্যাপী করোনাভাইরাসের একটা প্রাদুর্ভাব ব্যাপকভাবে দেখা দিচ্ছে। ইংল্যান্ড থেকে শুরু করে ইউরোপের বিভিন্ন দেশ ইতিমধ্যে লকডাউন ঘোষণা দিয়েছে। আমাদের সবাইকে সুরক্ষিত থাকতে হবে, মাস্ক পরতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *