কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ৫ সদস্য নিহত

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪:   ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ৪৮ ঘণ্টা ধরে বন্দুকযুদ্ধে নিরাপত্তা বাহিনীর ৫ সদস্যসহ ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সেনাবাহিনীর ৩ জওয়ান, পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের ২ জওয়ান এবং ৫ গেরিলা সদস্য রয়েছেন। খবর রেডিও তেহরানের।মঙ্গলবার থেকে কুপওয়াড়ার এক জঙ্গলে সেনাবাহিনী, পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের (এসওজি) সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, টহলরত সেনাদের ওপর সন্ত্রাসীরা প্রথমে হামলা চালায়। এরপরই যৌথভাবে পাল্টা অভিযানে নামে সেনা ও পুলিশ বাহিনী। গোটা এলাকা ঘিরে ফেলে অপারেশন শুরু হয় । পরে সেনাবাহিনীর প্যারা কমান্ডোরাও ওই অভিযানে যোগ দেন।

মঙ্গলবার রাতভর উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলে। সেখানে আরও গেরিলা লুকিয়ে থাকার আশঙ্কায় অতিরিক্ত বাহিনী নিয়ে এসে অভিযান জোরদার করা হয়। এ দিনেই ৪ গেরিলা নিহত হয়।

বুধবার পুনরায় তল্লাশি অভিযান শুরু হওয়ার পর সন্ধ্যায় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে দুই পুলিশ সদস্য ও সেনাবাহিনীর ৩ জওয়ান নিহত হন। সংঘর্ষস্থল থেকে একে ৪৭ রাইফেল, গ্রেনেডসহ প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। নিহতরা লস্কর-ই- তাইয়্যেবার সদস্য বলে নিরাপত্তা বাহিনী মনে করছে।

এদিকে একই দিনে জম্মুর পুঞ্চ জেলায় কৃষ্ণাঘাঁটি সেক্টরে ভারত ও পাকিস্তান সেনাবাহিনীর মধ্যে পাল্টাপাল্টি গুলিবর্ষণের ঘটনা ঘটে। নিয়ন্ত্রণরেখা বরাবর ওই গুলিবর্ষণের ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির খবর নেই।

এর আগে গত ১৮ মার্চ পুঞ্চের আবাসিক এলাকায় পাক বাহিনীর মর্টার হামলায় একই পরিবারের পাঁচ সদস্য নিহত হন। গুরুতরভাবে আহত হয় আরো দুজন। জম্মু- কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ওই ঘটনায় গভীর শোক প্রকাশ করে নিয়ন্ত্রণরেখায় শান্তি বজায় রাখার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *