কেউ দেশ দখল করতে চাইলে কি রুখে দাঁড়াব না? সুলতানা কামাল

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল বলেন, আমার নদী যদি কেউ দখল করে নেয়, আমার দেশ যদি কেউ দুর্বৃত্তপনা করে দখল করে নিতে চায়, সেখানে কি আমি কথা বলব না? রুখে দাঁড়াব না?
তিনি আরও বলেন, পাঁচটা দুর্বৃত্ত দেশের যতটা না ক্ষতি করতে পারে, ৫০০ জন ভালো মানুষ যদি চুপ করে বসে থাকে, তারা সেই পাঁচ দুর্বৃত্তের কাছে শূন্য হয়ে যায়। নিজেদের আমরা শূন্য হতে দেব না। আমরা শূন্য হব না, আমরা আমাদের দেশ রক্ষা করব।
শনিবার রাতে উপজেলার থেতরাই ইউনিয়নের হোকডাঙ্গা উচ্চ বিদ্যালয় মাঠের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সুলতানা কামাল বলেন, আজকে এখানে যারা এসেছেন তারা প্রত্যেকেই সচেতন নাগরিক। আর যে নড়ে না, চড়ে না, কথা বলে না, কিছু করে না সে অচেতন। তার বিপরীতে সচেতন হতে হলে আমাদের কী করতে হবে। লড়তে হবে, চড়তে হবে, কথা বলতে হবে। দাবি জানাতে হবে, একত্রিত হতে হবে।
কুড়িগ্রামের উলিপুরে তিস্তার গতিপথ রোধ, বালুদস্যুদের প্রতিরোধ, ভাঙন ঠেকানো, নদী ভাঙা ভূমিহীন ভুক্তভোগীদের ক্ষতিপূরণ ও তিস্তার স্বাভাবিক পানিপ্রবাহের দাবিতে এ জনসভা অনুষ্ঠিত হয়।
তিস্তা নদী রক্ষা সংগ্রাম কমিটি ও বাপার নির্বাহী সদস্য ফরিদুল ইসলাম ফরিদের সভাপতিত্বে এবং অ্যাডভোকেট প্রদীপ কুমার রায়ের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বাপার সাধারণ সম্পাদক শরীফ জামিল, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবির, রেল, নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি নাহিদ হাসান নলেজ, থেতরাই ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী সরকার, গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল জলিল শেখ, পরিবেশবাদী যুব সংগঠন গ্রিন ভয়েস জেলা কমিটির সভাপতি রাইসুল ইসলাম নোমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *