খালেদা জিয়াকে শিগগিরই কেরানীগঞ্জে নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শিগগিরই কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে নেয়ার চিন্তাভাবনা চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বুধবার আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বৌদ্ধ ধর্মাবলম্বীদের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ঢাকা কেন্দ্রীয় কারাগারটি অনেক পুরাতন, এটা আমরা জাদুঘর হিসেবে রূপান্তর করতে যাচ্ছি। জাদুঘরের কাজ খুব শিগগিরই শুরু হবে। কাজেই তখন জাদুঘরের কাজ শুরু হয়ে গেলে এখানে আর কাউকে রাখা সম্ভব হবে না।
তিনি বলেন, সেই জন্য আমরা পাশেই কেরানীগঞ্জে অত্যাধুনিক যে কারাগার আমরা করেছি, সেই কারাগারে আাদের সব কিছুই সুসম্পন্ন হয়েছে। সেইখানে আমরা নেবার চিন্তাভাবনা করছি।
খালেদা জিয়াকে কবে সেখানে নেয়া হতে পারে-এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মোটামুটি রেডি আছে। যে কোনো সময় আমরা প্রয়োজন হলেই।
বিএনপির পক্ষ থেকে কোনো প্রস্তাব এসছে কী না এমন প্রশ্নে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত ওই ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসেনি। তাছাড়া বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাগারে রয়েছেন। তাকে প্যারোলে মুক্তি পেতে হলেও আদালতের মাধ্যমেই আসতে হবে।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *