খিলগাঁও বাজারে আগুন: নিঃস্ব দোকানীদের কান্না-আহাজারি

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: রাজধানীর খিলগাঁও কাঁচা বাজারে লাগা আগুনে বেশ কিছু দোকান ও মালামাল পুড়ে গেছে। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। দোকানীরা বলছেন, তাদের লাখ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তবে আগুন লাগার সূত্রপাত সম্পর্কে এখনো কিছু জানায়নি ফায়ার সার্ভিস।
এদিকে, কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠেছে খিলগাঁও কাঁচা বাজারের পরিবেশ। বুধবার রাতে ভালোভাবে রেখে গেলেও মধ্যরাতের আগুনে পুড়ে ছাই হয়ে যায় বেশ কিছু দোকান। জীবিকার একমাত্র অবলম্বন শেষ সম্বলটুকু কতটুকু রক্ষা করা সম্ভব সেই চেষ্টা করে ফিরছেন কেউ কেউ।
এক দোকানী বলেন, রাত তিনটা বাজে আমার রুমমেট আমাকে জানায় আগুন লেগে আমাদের দোকানের সব পুড়ে ছাই হয়ে যাচ্ছে। এরপরে এসে দেখি, আব্বা বাড়ি থেকে দোকানের জন্য টাকা এনে পণ্য উঠিয়েছিল, তার কিছুই নাই। সব শেষ।

আরেকজন বলেন, এটাই আমার শেষ সম্বল ছিল ভাই। সব শেষ হয়ে গেছে আমার।
বুধবার দিবাগত রাত তিনটায় আগুনের সূত্রপাত হয় বলে জানান দোকান মালিকরা। এতে পুড়ে যায় লক্ষ লক্ষ টাকার মালামাল। বৈশাখ ও ঈদকে সামনে রেখে দোকানগুলোতে মালামাল তুলেছিল ছিল বলে জানান তারা।
ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগার আশংকা করছেন ব্যবসায়ীরা।
আরেকজন ব্যবসায়ী বলেন, ক্ষতির পরিমাণ অধিক। বলতে গেলে মাত্রারিতিক্ত পরিমাণ ক্ষতি হয়েছে। অনেকের আর কিছুই রইল না। সব শেষ।
তবে সূত্রপাত সম্পর্কে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে এখনো কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *