গত ২৪ ঘণ্টায় করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু, শনাক্ত ১৮৪২

জীবনযাপন

ঢাকা,(নভেম্বর , ২০২০) : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল হাজার ২১ জন। ছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও হাজার ৮৪২ জনের দেহে। নিয়ে মোট শনাক্ত হলো লাখ ১৬ হাজার জন করোনা রোগী।

বৃহস্পতিবার বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয় সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন হাজার ৮৯১ জন। মোট সুস্থ হয়েছেন লাখ ৩৩ হাজার ৫৮৮ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ৬৩ হাজার ৪১২ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২৪ হাজার ৩৫৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৯০ হাজার ৯৪১ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৬১ হাজার ১৭০ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৩ হাজার ২২৮ জন। আর পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে লাখ ৪৩ হাজার ৬৩০ জন। আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন। আর মৃতের সংখ্যা ২৯ হাজার ২১৭ জন।

এর আগে বুধবার দেশে আরও হাজার ৫১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২১ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ লাখ ৩০ হাজার ৭৮৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে কোটি ৮৪ লাখ ২২ হাজার ১২ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন কোটি ৪৬ লাখ ৭১ হাজার ৪৮৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, লাখ ৩৯ হাজার ৮২৯ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর দেশটিতে এখন পর্যন্ত ৯৮ লাখ হাজার ৩৫৫ জন আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *