চিকিৎসক-নার্সদের কাছে ‘আজীবন ঋণী’ জনসন!

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪:আন্তর্জাতিক ডেস্ক : নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে টানা তিনদিন আইসিইউতে থাকার পর খানিকটা সুস্থ হয়ে উঠার পর চিকিৎসক ও নার্সদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

আইসিইউ থেকে বের হয়ে আসার পর তাঁর দেয়া প্রথম বিবৃতির বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিসিবির খবরে বলা হয়েছে, বরিস জনসন তার চিকিৎসায় নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের কাছে ‘আজীবন ঋণী’ থাকবেন বলে মন্তব্য করেছেন।

কোভিড-১৯ সংক্রমিত হয়ে লন্ডনের সেইন্ট টমাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৫৫ বছর বয়সী দেশটির প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘কেবল ধন্যবাদ জানানোই যথেষ্ট হবে না। হাসপাতালে আমাকে যে সেবা দেয়া হয়েছে তার জন্য চিকিৎসক ও নার্সদের কাছে আমার ঋণ আজীবনের।’

এদিকে রবিবার ব্রিটিশ প্রধানমন্ত্রী টুইটার অ্যাকাউন্ট থেকে এক বার্তার যুক্তরাজ্যের জনগণকে ইস্টারের শুভেচ্ছা জানিয়ে লিখা হয়েছে, ‘পুরো দেশের গির্জাগুলো এবছর বন্ধ থাকবে। ঘরে ঘরে কাটবে দিনটি। মনে রাখবেন, ঘরে থেকে আপনি স্বাস্থ্যকর্মীদের সুরক্ষিত রাখছেন, জীবন বাঁচাচ্ছেন।’

পুরোপুরি সুস্থ হয়ে উঠতে বরিসকে আরও পর্যাপ্ত সময় বিশ্রামে থাকতে হবে বলে শনিবার যুক্তরাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে জানিয়েছেন দেমটির স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল।

যুক্তরাজ্যে লাগামহীনভাবে বাড়ছে করোনা আক্রান্তে রোগীর সংখ্যা। এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত বিশ্বের হাতে গোনা কয়েকটি দেশের মধ্যে ব্রিটেন একটি। দেশটিতে এখন পর্যন্ত ৭৮ হাজার ৯৯১ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে মারা গেছেন ৯ হাজার ৮৭৫ জন। সুস্থ হয়েছেন মাত্র ৩৪৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *