চীন ফেরত বাংলাদেশিরা সুস্থ : আইইডিসিআর

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: চীনের উহান থেকে ফেরত আসা ৩১২ জন বাংলাদেশি সুস্থ রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর’র পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
আজ শনিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
তিনি জানান, বাংলাদেশে আসার পর রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে আজ তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পূর্ণ হবে। আজই তাদের সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষা করা হবে দেহে করোনা ভাইরাস রয়েছে কিনা তা চূড়ান্তভাবে নিশ্চিত হওয়ার জন্য। পরীক্ষাটি শনিবার বিকেল ৫টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলতে পারে।
আশকোনা হজ্জ ক্যাম্পে থাকা বাংলাদেশিদের যেন সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হতে না হয় সেজন্য গণমাধ্যমকর্মীসহ সংশ্লিষ্ট সবাইকে তাদের পরিচয় প্রকাশ না করার আহ্বান জানিয়েছে আইইডিসিআর। তাদের পরিচয় প্রকাশ করে সংবাদ প্রচারে গণমাধ্যমকে সংবেদনশীল হওয়ার আহ্বান জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে।
পরীক্ষা শেষে আজ রাতের মধ্যেই এই বাংলাদেশিরা নিজ নিজ বাসায় ফিরতে পারবেন বলে জানিয়েছেন আইইডিসিআর পরিচালক। তবে বলেছেন, কেউ চাইলে ক্যাম্পে আগামীকাল পর্যন্ত অবস্থান করতে পারবেন।
তারা সুস্থ হলেও সতর্কতাস্বরূপ ক্যাম্প ত্যাগের সময় তাদেরকে বিশেষ মাস্ক দেয়া হবে বলেও জানানো হয়েছে।
এছাড়া সিঙ্গাপুরে অবস্থানকারী করোনা ভাইরাসের ফলে সৃষ্ট রোগ কোভিড-১৯-এ আক্রান্ত চার বাংলাদেশির মধ্যে ৩ জনের অবস্থা কিছুটা ভালো বলে সংবাদ সম্মেলনে জানান সেব্রিনা ফ্লোরা। বলেন, বাকি একজন আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তার অবস্থা অপরিবর্তিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *