ছাত্রলীগের সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জাতীয়

নিউজ মিডিয়া ২৪:  ঢাকা:  আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ছাত্রলীগের দুই দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করেছেন। আজ বিকেল চারটা ১০ মিনিটে পাঁয়রা উড়িয়ে তিনি সম্মেলন উদ্বোধন করেন। এসময় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে আজ বিকেল ৩টায় শুরু হয় বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম সম্মেলন।

ঐতিহ্যবাহী এই সংগঠনটির সম্মেলন উপলক্ষে সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে সম্মেলন স্থলে আসতে শুরু করে নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে মুখর করে তুলছে সম্মেলন স্থল ও আশপাশের এলাকা।

আজ শুক্রবার ও আগামীকাল শনিবার দুই দিনব্যাপী এই সম্মেলনের মাধ্যমে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্ধারিত হবে। এবার সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য ৩২১ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। শীর্ষ দুটি পদে সর্বশেষ সম্মেলনে সরাসরি ভোটে নির্বাচিত হলেও এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী সিলেকশনের মাধ্যমে নেতৃত্ব নির্ধারিত হবে।
এর আগে গত মাসের শেষের দিকে ছাত্রলীগের সুপার ইউনিট খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন হয়েছে। তবে এসব ইউনিটের এখন পর্যন্ত কমিটি ঘোষণা করা হয়নি। ছাত্রলীগের বেশ কয়েকটি সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় সম্মেলনের পর এক সঙ্গে কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগরের কমিটি ঘোষণা করা হবে। তবে এবারের নেতৃত্ব নির্বাচিত হবে সিলেকশনের মধ্য দিয়ে। দীর্ঘদিনের অদৃশ্য সিন্ডিকেট ভাঙতে আওয়ামী লীগ প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সিদ্ধান্ত নিয়েছেন। দলের প্রতি আনুগত্যশীল, কর্মীবান্ধব, সৎ, যোগ্যও মেধাবীদের হাতে ছাত্রলীগের পরবর্তী নেতৃত্ব তুলে দিতে কাজ করছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে পদ প্রত্যাশীদের পারিবারিক ব্যাকগ্রাউন্ডও দেখা হচ্ছে। আমলে নেয়া হবে গোয়েন্দা সংস্থার অনুসন্ধানও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *