জেলায় জেলায় রাজাকারদের তালিকা করার নির্দেশ :শাজাহান খান।

জাতীয়

নিউজ মিডিয়া ২৪:ঢাকা : রাজাকারদের তালিকা করার জন্য দেশের প্রত্যেক জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন সাবেক নৌপরিহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের তালিকার মতো আমাদের স্বাধীনতাযুদ্ধের সময় বিরোধিতাকারী রাজাকার-আলবদরদের তালিকা দ্রুত প্রকাশ করা হবে।
রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এই কমিটির সভাপতি শাজাহান খান জানান, বৈঠকে মন্ত্রণালয় এ তথ্য জানায়। কমিটি দ্রুত রাজাকারদের তালিকা প্রকাশের সুপারিশ করেছে।
জানা যায়, মুক্তিযুদ্ধের স্মৃতিনিদর্শন ও বধ্যভূমি সংরক্ষণের জন্য নীতিমালা প্রণয়নের সুপারিশ করেছে কমিটি। প্রতিটি উপজেলায় মুক্তিযুদ্ধ কমপ্লেক্স শহর থেকে বিচ্ছিন্ন স্থানে নির্মাণ না করে যথোপযুক্ত স্থানে নির্মাণের জন্য বৈঠকে আলোচনা করা হয়।
কমিটির সদস্য মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মইনউদ্দীন খান বাদল, রাজি উদ্দিন আহমেদ, মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম, এ বি তাজুল ইসলাম এবং কাজী ফিরোজ রশীদ বৈঠকে অংশ নেন।
বৈঠকে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *