ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা স্টিফেন মিলার কোভিড-১৯ এ আক্রান্ত

আন্তর্জাতিক জীবনযাপন সারা-বিশ্ব

ঢাকা (০৯ অক্টোবর ২০২০): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিনিয়র উপদেষ্টা স্টিফেন মিলার কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন বলে হোয়াইট হাউসের কর্মকর্তারা জানিয়েছেন।

বিবিসি জানিয়েছে, কোস্টগার্ড কর্মকর্তা অ্যাডমিরাল চার্লস রে পজিটিভ হওয়ার পর যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় জেনারেল মার্ক মিলে এবং আরও কয়েকজন সদস্যকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

অন্যান্য কর্মকর্তারা ‘প্রচুর সাবধানতায়’ কোয়ারেন্টাইনে চলে গেছেন।

কোস্ট গার্ডের ভাইস কমান্ডার রের উপসর্গগুলো খুব একটা তীব্র নয় বলে জানা গেছে।

হোয়াইট হাউসে করোনার থাবা : প্রেসিডেন্ট ট্রাম্প গত সপ্তাহে করোনায় আক্রান্ত হওয়ার পর বেশ কয়েকজন প্রবীণ রিপাবলিকান এবং তার নিকটবর্তী অন্যান্যরা করোনা পজিটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর মধ্যে রয়েছেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, তার ব্যক্তিগত সহকারী হোপ হিকস এবং বেশ কয়েককজন রিপাবলিকান সিনেটর।

প্রেস সেক্রটারি কালেহি ম্যাকেন্নি সোমবার করোনায় শনাক্ত হয়েছেন এবং প্রেস অফিসের আরও তিন সদস্য চাদ গিলমার্টিন, ক্যারোলিন লেভিট এবং জ্যালেন ড্রামমন্ড মঙ্গলবার করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

প্রশাসনের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, এর আগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পসহ এক ডজনেরও বেশি অন্যান্য সেনা এবং উপদেষ্টারা করোনাভাইরাসে শনাক্ত হওয়ার পর মিলার আইসোলেশনে ছিলেন। মঙ্গলবার তার কোভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়ে নিশ্চিত হওয়া গেছে, খবর এপির।

এক বিবৃতিতে মিলার বলেন, ‘গত পাঁচদিন ধরে আমি দূর থেকে কাজ করছি এবং আইসোলেশনে আছি। আজ আমি কোভিড -১৯ পজিটিভ শনাক্ত হয়েছি এবং কোয়ারেন্টাইনে আছি।’

তার স্ত্রী কেটি মিলার যিনি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি হিসেবে কাজ করছেন, এর আগে তিনিও করোনায় আক্রান্ত হয়েছিলেন এবং পরে সুস্থ হয়েছেন। কেটি মিলার পেন্সের সাথে সল্ট লেক শহরে ছিলেন, যেখানে তিনি ডেমোক্রেটিক ভাইস প্রেসিডেন্টের মনোনীত প্রার্থী কমলা হ্যারিসের সাথে বিতর্ক করার প্রস্তুতি নিচ্ছিলেন, তবে স্বামীর করোনার খবর জানতে পেরে তিনি সেখান থেকে চলে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *