দুঃসময়ে শিক্ষকদের ‘পদোন্নতির’ বড় সুখবর দিলো সরকার

শিক্ষা

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: সারা দেশ যখন নভেল করোনা ভাইরাস মহামারিতে টালমাটাল, দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান যখন মাসের পর মাস বন্ধ রয়েছে, ঠিক এমন প্রতিকূল সময়ে পদোন্নতি নিয়ে বিএসসি সাধারণ শিক্ষা ক্যাডারের ২ হাজার ৫০৮ জন প্রভাষককে বিরাট সুখবর দিলো সরকার। তারা প্রভাষক থেকে সহকারী অধ্যাপক হবেন।

মঙ্গলবার (৯ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে এ তালিকা প্রকাশ করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষকদের বিষয়ভিত্তিক খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে।

অধিদফতরের তালিকায় যেসব প্রভাষকের নামের পাশে এসিআর নেই বলে মন্তব্য রয়েছে, তাদের আগামী ৩০ জুনের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে রেজিস্টার্ড ডাকযোগে এসিআর জমা দিতে বলা হয়েছে।

এছাড়া কোন কর্মকর্তার নাম না থাকলে বা বর্তমান কর্মস্থল, নিয়োগ যোগদানের তারিখ, স্থায়ীকরণ, আত্তীকরণ, নিয়মিতকরণের তারিখ, জন্ম তারিখ এবং জ্যেষ্ঠতার সংক্রান্ত কোনো আপত্তি বা খসড়া তালিকায় অন্য কোনো ভুল থাকলে সে সংক্রান্ত তথ্য এবং ভুল প্রমাণের কাগজপত্র আগামী ৩০ জুনের মধ্যে রেজিস্টার্ড ডাকযোগে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে জমা দিতে বলা হয়েছে।

একইসঙ্গে কোভিড-১৯ মহামারির বর্তমান পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের এসিআর ও আবেদন নিজে অথবা বাহক মারফত হাতে হাতে প্রেরণ না করতে অনুরোধ করা হয়েছে।

খসড়া তালিকা সংক্রান্ত কোনও মতামত থাকলে ddgovtcollege@gmail.com ঠিকানায় অভিযোগ পাঠাতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *