নাইজেরিয়ার বিপক্ষে নামার আগে জরিমানার কবলে আর্জেন্টিনা

খেলা

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক : আর কিছুক্ষণ পর বাঁচা-মরার ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তার আগেই জরিমানা গুনতে হলো আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (এএফএ)। তবে খেলোয়াড়দের জন্য নয়, সমর্থকদের অসদাচরণের জন্য এর কবলে পড়তে হলো সংস্থাটিকে। এবারের বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো শুরু হয়েছে আর্জেন্টিনার, যা সইতে পারছেন না সমর্থকরা। মাঠেও এর নজির দেখা গেছে।
ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত হয় আর্জেন্টিনা। এতে দলটির দ্বিতীয় রাউন্ডে ওঠা কঠিন হয়ে পড়ে। এই হারের গ্লানি সইতে না পেরে ক্রোয়াট সমর্থকদের ওপর চড়াও হন আর্জেন্টাইন সমর্থকরা। তাদের ওপর বোতল ছুড়ে মারেন। অশালীন আচরণ করেন। সেই সঙ্গে আপত্তিকর মন্তব্য তো ছিলই।
তাদের বাজে আচরণের দায় এসে পড়ে এএফএর ওপর। শেষ পর্যন্ত জরিমানা গুনে এর খেসারত দিতে হলো। ১ লাখ ৫ হাজার ডলার জরিমানা গুনেছে সংস্থাটি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৮৮ লাখ ৭৫ হাজার টাকা।
ফিফার নিয়ম অনুযায়ী, বৈশ্বিক টুর্নামেন্টে কোনো দলের সমর্থক উগ্র আচরণ করলে তার দায়ভার নিতে হবে সেই দেশের ফেডারেশনকে। এর আগে মেক্সিকান ফুটবল ফেডারেশন ও সার্বিয়ান ফুটবল ফেডারেশনকেও একই কারণে জরিমানা করে ফুটবলের অভিভাবক সংস্থা। আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ১২টায়। সেন্ট পিটাসবার্গের এ লড়াইয়ে যে জিতবে, সেই দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *