পর্যটন প্রতিমন্ত্রী বলেছেন- গ্রাম উন্নয়নে প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ পর্যটন সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

জাতীয় বাংলাদেশ রাজনীতি

ঢাকা (২৭ সেপ্টেম্বর, ২০২০) : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, গ্রামীণ জনগণের জীবনমান উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে পর্যটন সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

আজ বিশ্ব পর্যটন দিবস-২০২০ উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন। উল্লেখ্য “গ্রামীণ উন্নয়নে পর্যটন” প্রতিপাদ্য নিয়ে আজ সারা বিশ্বে বিশ্ব পর্যটন দিবস পালিত হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র,আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নেতৃত্বে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পর্যটনের উন্নয়নে ভালো কাজ করছে তবে আরো বেশি মনোযোগ দিয়ে কাজ করতে হবে। পর্যটনের জন্য বিশেষ বিশেষ অঞ্চল গড়ে তোলার জন্য কাজ করতে হবে।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ মোঃ বদরুজ্জামান ভূঁইয়া, টোয়াব এর সভাপতি মোহাম্মদ রাফিউজ্জামান প্রমূখ।

 

তিনি আরো বলেন,বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা গ্রাম উন্নয়নে ইতোমধ্যে অনেকগুলো যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। গ্রামীণ মানুষের জীবনমানের উন্নয়নে তিনি নিরন্তর কাজ করে চলেছেন। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গৃহহীনদের ঘর তৈরি করে দিচ্ছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে গ্রামের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। তার উদ্যোগের ফলেই এখন গ্রামে শহরের সমস্ত নাগরিক সুবিধা পৌঁছে যাচ্ছে। আমাদের প্রতিটি গ্রামে এখন উন্নত যোগাযোগ ব্যবস্থা,ঘরে ঘরে বিদ্যুৎ, এলপি গ্যাস ও উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ পরিবেশের সুরক্ষা নিশ্চিত করে গ্রামীণ পর্যটনের উন্নয়নে কাজ করা হচ্ছে। গ্রামীণ জীবনের সাথে সামঞ্জস্য রেখে গ্রামীণ পর্যটনের উন্নয়নে কমিউনিটি বেইজড পর্যটন প্রসারের জন্য কাজ চলমান রয়েছে। গ্রামের প্রান্তিক জনগণকে পর্যটনের সাথে সম্পৃক্ত করতে এবং পর্যটনের উপযুক্ত পরিবেশ তৈরিতে তাদের ভূমিকা নিশ্চিত করতে আমরা প্রতিনিয়ত কাজ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *