পাকিস্তানের ৭০ বছরের ইতিহাসের গতি বদলে দিতে চাওয়ায় কারাদণ্ড: নওয়াজ

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ কারাদণ্ড মোকাবেলা করতে দেশটিতে ফিরবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, দেশের ৭০ বছরের ইতিহাসের গতি বদলে দেয়ার চেষ্টা করেছেন বলেই তাকে কারাদণ্ড দেয়া হয়েছে।
শুক্রবার ইসলামাবাদের দুর্নীতি-বিরোধী আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন। তার মেয়ে মরিয়ম নওয়াজকেও সাত বছরের সাজা দেয়া হয়।-খবর ডন অনলাইনের।
সাজার রায় ঘোষণার কয়েক ঘণ্টা পর লন্ডনে এক সংবাদ সম্মেলনে নওয়াজ শরীফ বলেন, কিছু জেনারেল ও বিচারকদের আরোপিত দাসত্ব থেকে পাকিস্তানিরা যতদিন মুক্ত না হবে, ততদিন আমি লড়াই চালিয়ে যাব।
তিনি বলেন, যে সত্য বলায় তাদের দমিয়ে রাখা হয়েছে, যতদিন পাকিস্তানিরা সেই শৃঙ্খলমুক্ত না হবেন, ততদিন দিন তিনি লড়াই চালিয়ে যাবেন।

নওয়াজ বলেন, জনগণের রায়ের প্রতি সম্মান প্রদর্শনের দাবি করার শাস্তি যদি হয় কারাগারে যাওয়া, আমি তার মুখোমুখি হতে আসছি।
যারা নিজেদের শপথ ও পাকিস্তানের সংবিধান লঙ্ঘন করেছেন, তিনি তাদের দাস হবেন না বলে জানান সাবেক এই পাক প্রধানমন্ত্রী। তবে কবে ও কখন তিনি পাকিস্তানে ফিরবেন, সে বিষয়ে নির্দিষ্ট করে বলেননি।
নিজ জাতিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আসুন, পাকিস্তানকে বদলে দেই। দীর্ঘ সময় ধরে আমরা এই দিনটির জন্য অপেক্ষা করছি। এ নিয়ে দ্বিধা করার কোনো সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *