পুতিনকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পুনর্নির্বাচিত হওয়ায় ভ্লাদিমির পুতিনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘আপনার পুনর্নির্বাচন এবং আবার রুশ ফেডারেশনের নেতৃত্ব গ্রহণে আমি আনন্দের সঙ্গে আপনাকে অভিনন্দন জানাচ্ছি।’ তিনি বলেন, পুতিনের গতিশীল নেতৃত্বে রাশিয়া শান্তি, স্থিতিশীলতা, অগ্রগতি ও সমৃদ্ধি ভোগ করছে। পুতিনের রাজনৈতিক প্রজ্ঞা রুশ ফেডারেশন ও সে দেশের জনগণকে আরো সাফল্যের দিকে নিয়ে যাবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।শেখ হাসিনা রাশিয়াকে ঐতিহাসিক বিশ্বস্ত বন্ধু হিসেবে বর্ণনা করে বলেন, বিগত বছরগুলোতে এই বন্ধুত্ব আরো জোরদার হয়েছে। পুতিনের নেতৃত্বে দ্বিপক্ষীয় সম্পর্ক আগামীতে আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা বলেন, ‘সময়ের পরীক্ষায় উত্তীর্ণ আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক সর্বোচ্চ রাজনৈতিক পর্যায় আলাপ-আলোচনার মাধ্যমে এক নতুন উচ্চতায় উপনীত হয়েছে। এর সূচনা হয় ১৯৭২ সালের এপ্রিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোভিয়েত ইউনিয়ন সফর এবং ২০১০ ও ২০১৩ সালে আমার এই মহান দেশ সফরের মাধ্যমে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের জনগণ সবসময়ই আপনাকে এ দেশের একজন বিশ্বস্ত বন্ধু মনে করে। বাংলাদেশের উন্নয়ন প্রচেষ্টায় ব্যক্তিগতভাবে সম্পৃক্ত হওয়া এবং সহযোগিতা করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।’ প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আমন্ত্রণ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *