ফুটবলার বিপ্লব ভট্টাচার্য্য কোচ হিসেবে কাজ করবে জাতীয় দলে- বাফুফে

খেলা ফুটবল

ঢাকা (জানুয়ারি ১৯, ২০২১) ঢাকা : ফুটবলার বিপ্লব ভট্টাচার্য্যকে বড় দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। এখন থেকে দেশের গোলরক্ষক কোচ হিসেবে কাজ করবে জাতীয় দলের সাবেক এ গোলরক্ষক। টানা আটটি সাফ চ্যাম্পিয়নশিপ খেলা দক্ষিণ এশিয়ার একমাত্র ফুটবলার চলতি বছর বাফুফের জাতীয় পর্যায়ের দলগুলোতে দায়িত্ব পালন করবেন।

বিপ্লব আরও বলেন , গত মৌসুমে শেখ জামালের গোলকিপার কোচ থেকে পদত্যাগ করেছি। একজন ফুটবলার হিসেবে দীর্ঘ ক্যারিয়ার আমার। সবার একটা স্বপ্ন থাকে। এত বছর খেলেছি। আমার অভিজ্ঞতা দিয়ে ভবিষ্যত বাংলাদেশের জন্য ভালো মানের গোলকিপার বের করে আনা। আমি জেমি ডে ও স্টুয়ার্টে সঙ্গে কথা বলেছি।

উল্লেখ্য, বিপ্লব ভট্টাচার্য্য ১৯৯৭ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত জাতীয় দলে খেলেছেন। টানা ৮টি সাফ চ্যাম্পিয়নশিপ খেলেছেন। এছাড়া একটা সাফ গেমস খেলেছেন ১৯৯৯ সালে। ওই গেমসে সোনা জেতে বাংলাদেশ। দক্ষিণ এশিয়ার আর কোনো ফুটবলারের ৮টি সাফ খেলার অভিজ্ঞতা নেই।

গোলকিপিংয়ে ‘বি’ লাইসেন্স কোর্স করা এ গোলরক্ষক। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) থেকে বেতন পাবেন তিনি।

এ বিষয়ে বলেন, জাতীয় দলের গোলকিপিং কোচ হবো এটা ছিল আমার কাছে স্বপ্ন। জাতীয় দলের জন্যই ক্লাবের কোচিং ছেড়ে দিয়েছি। আমার চুক্তি এক বছরের- জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত। আমার কাজ হলো জাতীয় দলের পাশাপাশি বয়সভিত্তিক অনূর্ধ্ব-২৩ দলের কোচিং করানো। সারা দেশে যে প্রতিভা অন্বেষণ হচ্ছে, সেখানে প্রতিটি জেলায় যাবো গোলকিপার খুঁজতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *