বাংলাদেশ ক্রিকেট দলের নতুন দায়িত্ব পেলেন স্পিনার আব্দুর রাজ্জাক

ক্রিকেট জীবনযাপন

ঢাকা (২৮ জানুয়ারি, ২০২১):  বাংলাদেশ ক্রিকেট দলের নতুন দায়িত্ব পেয়েছন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সফরতম স্পিনার আব্দুর রাজ্জাক। বুধবার রাজ্জাক এই দায়িত্ব দিয়েছে ক্রিকেট বোর্ড।

২০০৪ সালে ওয়ানডে ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয়েছিল বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাকের। সবশেষ ২০১৮ সালে ঢাকায় শ্রীলংকার বিপক্ষে খেলেছিলেন ক্যারিয়ারের ১৩তম টেস্ট ম্যাচ। ৩৭ বছর বয়সী এই তারকা ক্রিকেটার আনুষ্ঠানিকভাবে এখনও বিদায় নেননি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলে যাচ্ছেন। ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরে খেলছেন মোহামেডানের হয়ে।

জানা গেছে, জাতীয় দলের তারকা ক্রিকেটারকে গত বছর মার্চে প্রস্তাব দেয়া হয়েছে ক্রিকেটারদের নির্বাচক হিসেবে দায়িত্ব পালনের জন্য। জাতীয় দলের সহকারী বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমনের মাধ্যমে প্রস্তাব পান রাজ্জাক।

রাজ্জাককে নির্বাচক হওয়ার প্রস্তাব দেয়া প্রসঙ্গে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সে সময় বলেছিলেন, কয়দিন আগে হাবিবুল বাশারের সঙ্গে আব্দুর রাজ্জাক প্রসঙ্গে আলোচনা করছিলাম। নির্বাচক হওয়ার জন্য ওর আগ্রহ আছে কি না জানার জন্য। হাবিবুল বাশার এই বিষয়ে রাজ্জাককে জিজ্ঞেস করেছেন।

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই সফরতম স্পিনারকে বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছেন তিনি।

আব্দুর রাজ্জাক জাতীয় দলের হয়ে ১৫৩টি ওয়ানডে, ৩৪টি টিটোয়েন্টি আর ১৩টি টেস্ট সবমিলে ২০০ ম্যাচে ২৭৯ উইকেট শিকার করা রাজ্জাক আরও বলেন, অবশ্যই নির্বাচক হিসেবে কাজ করার ইচ্ছা আছে। কিন্তু ঢাকা প্রিমিয়ার লিগের পর চিন্তা করব। এখন বিষয়ে চিন্তা করলে খেলার ওপর প্রভাব পড়বে। আমি একটি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। সেই দায়বদ্ধতা রয়েছে। তবে অবশ্যই আমি এই প্রস্তাবকে ইতিবাচক হিসেবে দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *