বাংলা চলচ্চিত্রের উন্নয়নে দুই বাংলা এক হয়ে কাজ করা জরুরি- রুদ্রনীল

চলচ্চিত্র ভারত

ঢাকা (জানুয়ারি ২৩, ২০২১) : কলকাতার জনপ্রিয় অভিনেতা রুদ্রনীল ঘোষ। এপার বাংলায় তিনি সমানভাবে জনপ্রিয়। সব চরিত্রেই তিনি যেন সমানভাবে মানিয়ে যান।

রুদ্রনীল বলেন, আমি অভিনেতা। সব রকমের চরিত্র করা আমার দায়িত্ব। পরিচালক-প্রযোজক যে চরিত্র আমায় দেন সেটা জীবন্ত করাটাই আমার লক্ষ্য। সেটা মূল, না কমেডি না ভিলেন সেটা নিয়ে ভাবিনা। সারা পৃথিবী যেভাবে চলছে অভিনয় নিয়ে আমি তেমন ভাবেই চলতে চাই।

বাংলাদেশের মোশাররফ করিম, চঞ্চল চৌধুরীর মতো শক্তিশালী অভিনেতাদের বাংলা সিনেমায় বেশি বেশি ব্যবহার না করাটা যতটা দুঃখের, তার থেকে বেশি ক্ষতি ফিল্ম ইন্ডাস্ট্রির।

শাকিব খানের সঙ্গে একটি ছবিতে অভিনয় করেছেন এই অভিনেতা। ‘নাকাব’ শিরোনামের ছবিটি ২০১৮ সালে মুক্তি পায়।

শাকিব খান সম্পর্কে রুদ্রনীলের ভাষ্য, কাজের ব্যাপারে শাকিব খুব সচেতন মানুষ। ব্যক্তিগতভাবে ও আমার খুব ভালো বন্ধু। প্রথমবার একসঙ্গে কাজ করেই আমাদের পেশাদার এবং ব্যক্তিগত সম্পর্ক খুব ভালো হয়েছে। অনেক ব্যক্তিগত অনুভূতি লেনদেন করেছি আমরা।

বাংলা চলচ্চিত্রের উন্নয়নে দুই বাংলা এক হয়ে কাজ করা জরুরি বলে মনে করেন রুদ্রনীল। সেক্ষেত্রে যৌথ প্রযোজনার ছবি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে পারে। এছাড়া সীমান্তের বেড়াজালে আটকে না থেকে দুই বাংলায় শিল্পীদের কাজের সুযোগ তৈরি হওয়া উচিত।

রুদ্রনীল মনে করেন, একজন অভিনেতাকে সবধরনের চরিত্রে অভিনয় করতে জানতে হয়। সেজন্য তাকে চরিত্রাভিনেতা বলা ভুল হবে।

তিনি বলেন, সাধারণত মানুষের কাছে ভাইরাল হয় অ্যাকশান, যৌনতা, কমেডি দৃশ্য। তার মানে এটা নয় যে সেই অভিনতা-অভিনেত্রী শুধু সেই নির্দিষ্ট চরিত্রই করছেন। আজও আমার অভিনীত ‘চ্যাপলিন’ সিনেমাটি দেশে বিদেশে সমাদৃত। সেটা মূল চরিত্র ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *