বিএনপির জ্যেষ্ঠ নেতাদের হয়রানি না করতে নির্দেশ দেয়া হয়েছে: ইসি সচিব

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: বিএনপির জ্যেষ্ঠ নেতাদের হয়রানি না করতে পুলিশ প্রশাসনের প্রতি কড়া নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।
আজ শুক্রবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীতে নির্বাচন ভবনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।
ব্রিফিংয়ে ইসি সচিব নির্বাচনের নানা দিক নিয়ে কথা বলেন। মিরপুরে আজ সকালে ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার বিষয়ে ইসি সচিব বলেন, এ ব্যাপারে কেউ ইসিতে অভিযোগ করেনি। ৩০০ আসনে নির্বাচন হচ্ছে। যেসব নেতিবাচক ঘটনা ঘটছে তা তুলনামূলক কম। তারপরও পুলিশকে এ ব্যাপারে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হচ্ছে।
বিএনপির নেতা-কর্মীদের পুলিশ গণহারের গ্রেপ্তার করছে—ইসির কাছে বিএনপি এমন অভিযোগ করেছিল।
এ ব্যাপারে ইসি সচিব হেলালুদ্দীন বলেন, বিষয়গুলো ইলেকটোরাল ইনকোয়ারি কমিটির কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। ওই কমিটি তদন্ত করে ইসিতে প্রতিবেদন পাঠাবে। কমিশন থেকেও পুলিশকে কড়া নির্দেশ দেয়া হয়েছে, সিনিয়র কোনো নেতাকে যেন হয়রানি না করা হয়। কিছু অভিযোগ প্রমাণিত হয়নি। সেগুলোর ব্যাপারের ব্যবস্থা নেয়া যায়নি।
বিএনপির অভিযোগ সম্পর্কে ইসি সচিব আরও বলেন, যাদের গ্রেপ্তার করা হচ্ছে তাদের অনেকের নামে আগেই গ্রেপ্তারি পরোয়ানা ছিল। কিন্তু তারা আত্মগোপনে থাকায় তখন গ্রেপ্তার করা যায়নি। এখন নির্বাচন উপলক্ষে যারা প্রকাশ্যে আসছে পুলিশ তাদের গ্রেপ্তার করছে।
সেনা মোতায়েন প্রসঙ্গে ইসি সচিব বলেন, দশ দিনের জন্য সেনা মোতায়েন হবে। তাদের কাজ হবে সিভিল প্রশাসনকে সাহায্য করা। সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়া হবে না, বিচারের ক্ষমতা কেবল নির্বাহী ও বিচারিক হাকিমদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *