বিএনপির মিছিল শুরুর আগেই কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ, আটক ৪

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করার কথা দলটির। মিছিলে অংশ নিতে আজ সকালে কার্যালয়ে যান দলটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুসহ বেশ কয়েকজন নেতাকর্মী। কিন্তু সকাল থেকেই কার্যালয় ঘিরে রেখেছে দুই শতাধিক পোশাক পরা ও সাদা পোশাকের পুলিশ সদস্য।

বিএনপির নেতাকর্মীরা বর্তমানে কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান গেটের ভেতরে অবস্থান করছেন। গেটের সামনে অন্তত ১৫ পুলিশ সদস্য লাইন ধরে দাঁড়িয়ে আছেন। আর কার্যালয়ের সামনে ও নয়াপল্টন এলাকায় অবস্থান করছে বাকি পুলিশ সদস্যরা।
বিএনপির নেতাকর্মীরা মাঝে মধ্যে স্লোগান দিচ্ছেন ‘আমার নেত্রী, আমার মা, জেলে থাকতে দেব না’। বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি কার্যালয়ে ঢোকার পথে চারজনকে আটক করে পল্টন মডেল থানায় নিয়ে যায় পুলিশ।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী কমিশনার জাহিদুল ইসলাম সোহাগ গণমাধ্যমকে বলেন, ‘জনভোগান্তি করে সমাবেশ করার কোনো সুযোগ নেই। ডিএমপি থেকে আমাদের তেমন নির্দেশনা দেওয়া আছে। এ ছাড়া সমাবেশ করার ব্যাপারে বিএনপির অনুমতি-সংক্রান্ত কোনো তথ্য আমার কাছে নেই।’
এর আগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ৮ ফেব্রুয়ারি শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। ওই সমাবেশ থেকে নতুন করে আজ শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়। ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীতে কেন্দ্রীয়ভাবে এই বিক্ষোভ পালন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *