বিএনপি’র সমাবেশকে কেন্দ্র করে বরিশালে গণগ্রেফতারের অভিযোগ

জেলার-খবর

নিউজ মিডিয়া ২৪: বরিশাল : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বরিশালে ৭ এপ্রিলের বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এ সমাবেশকে সামনে রেখে নেতাকর্মীদের গণগ্রেফতারের অভিযোগ পাওয়া গেছে। বিএনপি নেতারা বলছেন, কোন ধরনের উস্কানি ছাড়াই সমাবেশ বানচাল করতে পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি হানা দিচ্ছে।

এদিকে সমাবেশের মাত্র ২৪ ঘন্টা বাকি থাকলেও এখন পর্যন্ত পুলিশ সমাবেশের স্থান নির্ধারণ করে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান। যেকোনো মূল্যে বরিশাল নগরীতে বিভাগীয় সমাবেশ সফল করার কথা বলেন তিনি। অপরদিকে মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া অভিযোগ করে বলেন সমাবেশে আগেই আতঙ্ক সৃষ্টি করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ধরপাকর শুরু করেছে। তিনি বলেন, ৭ এপ্রিল বিভাগীয় সমাবেশের অনুমতি এবং সহযোগিতা চেয়ে ১৪ মার্চ পুলিশ কমিশনারের কাছে আবেদন করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে সমাবেশের স্থান নির্ধারণসহ কোন ধরনের সহযোগিতা না করে উল্টো বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি হানা দিচ্ছে পুলিশ।

গত বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কোতয়ালী বিএনপি’র সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন লাবু, মহানগর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান মঞ্জু এবং ৪ নম্বর যুবদল নেতা মো. মনিরকে আটক করে। এছাড়াও পুলিশ বিভিন্ন পর্যায়ের নেতাককর্মীদের বাসায় হানা দিয়ে আতংকের সৃষ্টি করেছে বলে অভিযোগ করেন জিয়া। পুলিশের গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন বলেও তিনি জানান।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান শুক্রবার দুপুরে বলেন, বিএনপি’র সমাবেশের অনুমতি এবং স্থান নির্ধারনের বিষয়টি পুলিশ কমিশনারের আলোচনার টেবিলে রয়েছে। জনভোগান্তি রোধে বিএনপি’কে মূল শহরের বাইরে কোথাও সমাবেশ আয়োজনের পরামর্শ দেওয়া হয়েছিলো। কিন্তু তারা রাজি হয়নি। শহরের মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করাসহ যেকোন ধরনের বিশৃঙ্খলঅ রোধে পুলিশ সতর্ক থাকবে বলেও জানান উপ-কমিশনার রউফ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *