বিজিবি ও ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেডের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

আন্তর্জাতিক জাতীয় পর্যটন প্রচ্ছদ বাংলাদেশ সারা-বিশ্ব

ঢাকা (২৫ সেপ্টেম্বর, ২০২০) : গত ২৪ সেপ্টেম্বর ২০২০ তারিখ সকাল ০৯.০০ ঘটিকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালকের সচিবালয়ে বিজিবি’র দায়িত্বপূর্ণ এলাকায় ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ (বিএটিবি) এর উদ্যোগে ‘বনায়ন প্রজেক্ট’ বাস্তবায়নের লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেডের মধ্যে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে।

সমঝোতা স্বাক্ষরের পর বিজিবি মহাপরিচালক সদর বর্ডার গার্ড ব্যাটালিয়নের সহযোগিতায় বিএটিবি’র উদ্যোগে কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড সংলগ্ন সবুজ চত্বরে ১টি গাছের চারা রোপন করে ‘বনায়ন প্রজেক্ট’ এর আওতায় বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন। তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত করা, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরুপ প্রভাব জনিত প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষ রোপন করা প্রয়োজন। বিজিবি মহাপরিচালক অত্র বাহিনীর সদর দপ্তরসহ, সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষ রোপন এবং পাবর্ত্য এলাকার ইউনিট/বিওপি/ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপন করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচী সফল করার জন্য বিজিবি’র সকল সদস্যকে আহবান জানান।

কর্মসূচীতে বিজিবি’র অতিরিক্ত মহাপরিচালকবৃন্দ, উপ-মহাপরিচালকবৃন্দ, বিজিবি’র অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিএটিবি’র প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম, বিজিবিএম(বার), এনডিসি, পিএসসি এর পক্ষে অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ তৌহিদুল ইসলাম, পিবিজিএম, এএফডব্লিউসি, পিএসসি এবং ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানী লিমিটেডের পক্ষে বিএটিবি’র আইন ও বৈদেশিক বিষয়ক প্রধান মুবিনা আসাফ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *