বিজিবি গত মাসে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭৫ কোটি ৪২ লক্ষাধিক চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে

অপরাধ এক্সক্লুসভি জাতীয় প্রচ্ছদ বাংলাদেশ

ঢাকা (১ অক্টোবর, ২০২০): বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত সেপ্টেম্বর-২০২০ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৭৫ কোটি ৪২ লক্ষ ৫৮ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩১২ জন চোরাকারবারীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৯৬ জন বাংলাদেশী নাগরিক ও ৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৬,৮২,৫৭৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৪২,০৪৪ বোতল ফেনসিডিল, ১২,১৩৬ বোতল বিদেশী মদ, ২৬১ ক্যান বিয়ার, ১,১৯৯ কেজি গাঁজা, ১৪৭ গ্রাম হেরোইন, ৫,৯১৪টি উত্তেজক ইনজেকশন, ১৫,৩৪১টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৪৭,৭৬৬টি অন্যান্য ট্যাবলেট। জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৩ কেজি ২১০ গ্রাম স্বর্ণ, ২৬ কেজি ৩৭১ গ্রাম রূপা, ১৬৬টি ইমিটেশনের গহনা, ৪৯,৮৪৫টি কসমেটিক্স সামগ্রী, ৫,০০২টি শাড়ি, ৩৮৬টি থ্রিপিস/শার্টপিস, ১১৮টি তৈরী পোশাক, ৪,০৩৭ ঘনফুট কাঠ, ১১,৩৭৮ কেজি চা পাতা, ২২,৩৫০ কেজি কয়লা, ৩টি ট্রাক, ৮টি প্রাইভেটকার, ৫টি পিকআপ, ২৬টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭৩টি মোটর সাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১৪টি পিস্তল, ১টি রিভলবার, ১৬টি বন্দুক, ১টি এয়ার গান, ১টি শর্টগান, ১টি এলজি, ২৪টি ম্যাগাজিন, ৬১ রাউন্ড গুলি এবং ৮০০ গ্রাম গান পাউডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *