বেরোনিকা কস্তার দেহে টিকা প্রয়োগের মাধ্যমে টিকাদান শুরু করা হয়

এক্সক্লুসভি জাতীয়

ঢাকা (২৭ জানুয়ারি, ২০২১): নার্স বেরোনিকা কস্তার দেহে টিকা প্রয়োগের মাধ্যমে টিকাদান শুরু করা হয়। পরে এক পুলিশ সদস্য, সেনাসদস্যকে টিকা দেয়া হয়।

এর আগে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বেলা সাড়ে ১১টায় পৌঁছায় ভ্যাকসিনের ভায়াল। সম্প্রসারিত টিকাদান কর্মসূচিইপিআই এর স্টোর থেকে কোল্ডবক্সে ২০টি ভায়েলে ২০০ ডোজ কোভিশিল্ড ভ্যাকসিন আনা হয়। থেকে ডিগ্রি সেলসিয়াসে ৭২ ঘণ্টা পর্যন্ত এগুলো সংরক্ষণ করা হবে এখানে। সংশ্লিষ্টরা জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী পর্যায়ক্রমে প্রয়োগ করা হবে ভারত থেকে নিয়ে আসা প্রতিষেধক। প্রথম দিন দেয়া হচ্ছে ৩০ জনকে।

এদিকে, সারাদেশে একযোগে ফেব্রুয়ারি করোনার টিকাদান কর্মসূচি শুরু হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

 

 সমালোচনা কারীদের করোনার ভ্যাকসিন নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি। কিছু লোক থাকে, যারা সবকিছুতেই নেতিবাচক ধারণা পোষণ করে। মানুষকে সাহায্য করতে না পারলেও তারা মিথ্যা বলে, ভয় দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করতে পারে। কিছুই ভালো না লাগার কোনো ভ্যাকসিন আছে কিনা জানা নেই।

আজ বুধবার বিকেলে দেশে করোনা ভ্যাকসিন দেয়ার আনুষ্ঠানিক প্রক্রিয়ার উদ্বোধনের সময় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সমাজে সমালোচকদেরও প্রয়োজন আছে। একটি গোষ্ঠী সমালোচনা করেছে বলেই, কাজ করার প্রণোদনা পেয়েছি। সমালোচকদেরও ভ্যাকসিন নেয়ার আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *