বেরোবিতে কোটা আন্দোলনকারীদের মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৫

শিক্ষা

নিউজ মিডিয়া ২৪:রংপুর: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের মিছিলে হামলা করেছে ছাত্রলীগ। এতে আহত হয়েছেন পাঁচজন শিক্ষার্থী।
আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে।
এদিকে হামলার ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।
জানা যায়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। মিছিলটি প্রশাসনিক ভবনের কাছে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা পেছন থেকে মিছিলের ওপর হামলা চালায়। তাদের মারধরে পাঁচ শিক্ষার্থী আহত হন। হামলার কারণে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।
আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা। এদের মধ্যে দুজনের নাম জানা গেছে।
তারা হলেন- রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলমগীর কবীর ও রাশেদুল ইসলাম। এদিকে ঘটনার সময় পুলিশ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ অভিযোগ করে বলেন, ‘দেশকে অস্থিতিশীল করতে কোটাবিরোধী আন্দোলনের নামে অরাজকতা করা হচ্ছে।’
তিনি আরও বলেন, ‘মিছিলকারীদের বেশিরভাগ বহিরাগত । বিশ্ববিদ্যালয়ে বহিরাগতরা শিক্ষার পরিবেশ নষ্ট করবে তা বরদাশত করা হবে না বলেই আমরা তাদের প্রতিরোধ করেছি।’
অন্যদিকে কোটা আন্দোলনের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ন আহ্বায়ক রোকনুজ্জামান বলেন, ‘আজকে যারা মিছিলে অংশ নিয়েছে তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এভাবে শান্তিপূর্ণ মিছিলে হামলা করে তাদের আন্দোলন বন্ধ করা যাবে না।’
এদিকে শিক্ষার্থীরা অভিযোগ করেছে, ছাত্রলীগ মিছিলে হামলার সময় কয়েকজন পুলিশ রাসেল চত্বর ও বিশ্ববিদ্যালয়ের ফাঁড়িতে অবস্থান করলেও তারা কেউই আসেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *