ভারতের সঙ্গে বড় ধরনের যুদ্ধ লেগে যেতে পারে: পাক পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: ভারতের ক্রমাগত যুদ্ধবিরতি লঙ্ঘন বড় ধরনের যুদ্ধের রূপ নিতে পারে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ।
তিনি বলেন, নিয়ন্ত্রণরেখা (এলওসি) বরাবর ভারতীয় বাহিনী ভারী অস্ত্রের ব্যবহার করে আসছে এবং ক্রমাগত যুদ্ধবিরতি লঙ্ঘন করে যাচ্ছে। এটি দুই দেশের মধ্যে বড় ধরনের যুদ্ধের দিকে চলে যেতে পারে।-খবর এক্সপ্রেস ট্রিবিউনের।
রাজধানী ইসলামাবাদে সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, শান্তিপূর্ণভাবে কাশ্মীর সংকট সমাধানের জন্য ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ শরিফ) সব কূটনৈতিক উপায় কাজে লাগবে। তবে যুদ্ধ চাপিয়ে দেয়া হলে পাকিস্তানি সেনারা তা মোকাবেলার জন্য সম্পূর্ণভাবে সক্ষম।
রোববার ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ২০ জন নিহত হওয়ার ঘটনায় গভীর দুঃখ শোক প্রকাশ করেন খাজা আসিফ।

তিনি বলেন, গত দুদিনে কাশ্মীরে নজিরবিহীন সহিংসতা হয়েছে। গত দুই বছরে কাশ্মীরে স্বাধীনতার দাবিতে ৫২০ জন নিহত ও ৯ হাজারের বেশি আহত হয়েছেন বলেও জানান তিনি।
পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতীয় সন্ত্রাসবাদের নিন্দা জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রিসভায় একটি প্রস্তাব পাস করা হয়েছে। জাতিসংঘসহ সব আন্তর্জাতিক ফোরামে পাকিস্তান সরকার কাশ্মীর ইস্যুটি তুলে ধরছে। বিষয়টি নিয়ে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসির মহাসচিবের সঙ্গেও যোগাযোগ করা হয়েছে।
তিনি বলেন, শুধু কাশ্মীরে নয় বরং মিয়ানমার ও ফিলিস্তিনেও মুসলমানদের রক্ত ঝরছে। এ অবস্থায় মুসলিম দেশগুলো কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে থাকবে বলে আশা করেন খাজা আসিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *