ভারতে রেলে নাশকতার আশঙ্কা, তিন প্রদেশে উচ্চ সতর্কতা জারি

আন্তর্জাতিক

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: বড়সড় নাশকতার ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে পশ্চিম রেলে। গোয়েন্দাদের রিপোর্ট অনুযায়ী, সন্ত্রাসী হামলার পরিকল্পনা করা হচ্ছে পশ্চিম রেলের স্টেশন ও ট্রেনগুলিতে। উচ্চ সতর্কতা জারি করে দেওয়া হয়েছে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং গুজরাটে। আরপিএফের আইজি নিরাপত্তাবাহিনীকে নির্দেশ দিয়েছেন, পশ্চিম রেলের সমস্ত স্টেশন ও দুরপাল্লার ট্রেনগুলিতে কড়া নজরদারি চালাতে। বিশেষ করে যে ট্রেনগুলি জম্মু থেকে যাওয়া–আসা করছে।
গুজরাটের গোয়েন্দা দপ্তরের পক্ষ থেকে এই নাশকতার খরব জানানো হয়। গত ২২ ফেব্রুয়ারি চার্চগেটের আইজির দপ্তর থেকে মুম্বই, ভদোদরা, আহমেদাবাদ, রতলাম, রাজকোট ও ভাবনগরের আরপিএফের প্রধানদের সতর্কতা জারি করে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে বলা হয়েছে, গোয়েন্দারা গুজরাটের আরপিএফের সঙ্গে যোগাযোগ করে জানিয়েছেন যে পুলওয়ামা হামলার পর রেলস্টেশন, মন্দির এবং স্ট্যাচু অফ ইউনিটি সহ জনবহুল এলাকায় সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা রয়েছে। এই হামলার নেপথ্যে হায়দরাবাদের এক জঙ্গির হাত রয়েছে বলে জানতে পেরেছে গোয়েন্দারা। সে জৈশ–ই–মহম্মদ সংগঠনের সদস্য এবং পুলওয়ামা হামলাতেও তার যোগ পাওয়া গিয়েছে। আরপিএফ সহ পুলিস ও অন্য সুরক্ষা বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে এবং স্পর্শকাতর স্টেশনগুলিতে নিরাপত্তা বাড়িয়ে দিতে বলা হয়েছে।
পশ্চিম রেলের আরপিএফএর প্রধান জনসংযোগ আধিকারিক রবীন্দ্র ভাকর জানিয়েছেন, ২৭ এবং ২৮ ফেব্রুয়ারি বিশেষ বৈঠক হয়েছে মুম্বইয়ের জিআরপি আধিকারিক এবং জিআরপি কমিশনারের সঙ্গে। ট্রেন এবং স্টেশনে কী ভাবে বাড়ানো যায় নিরাপত্তা তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আরপিএফ এবং জিআরপি কর্মীরা রেলযাত্রীদের ব্যাগ তল্লাশির পাশাপাশি দেহ তল্লাশিও চালাচ্ছেন।
সূত্র: আজকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *