যুবদল নেতা টুকু, ছাত্রদল নেতা ইসহাক রিমান্ডে

রাজধানী

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও বিএনপি নেতা এনামুল হকের বিভিন্ন মেয়াদের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৯ জুলাই) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসনের রায়কে কেন্দ্র করে নাশকতার পৃথক দুই মামলায় ঢাকা মহানগর হাকিম রায়হান উল ইসলাম এ আদালত রিমান্ডের আদেশ দেন।
দুই মামলার মধ্যে এক মামলায় টুকু ও এনামুলের ১০ দিন করে ও আরেক মামলায় ইসহাক ও এনামুলের ১০ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।
শুনানি শেষে আদালত আসামিদের জামিন নামঞ্জুর করে এনামুল হকের প্রত্যেক মামলায় একদিন করে দুই দিন ও অপর দুই আসামির দুই দিন করে রিমান্ডের আদেশ দেন ।
উল্লেখ্য, গত ১২ জুন রাতে টুকুকে উত্তরার বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর তাকে কয়েকটি মামলায় রিমান্ডে নেয় পুলিশ। সর্বশেষ এই মামলায় রিমান্ড মঞ্জুর করেন আদালত। আর গত ৮ জুলাই রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর নিকুঞ্জ থেকে বনানী আসার পথে একটি মাইক্রোবাস এসে ডিবি পরিচয়ে ইসহাককে আটক করে। ১০ জুলাই শাহবাগ থানার একটি মামলায় ইসহাকের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ জুলাই ওই মামলায় রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৮ ফ্রেবুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে আসামিরা শাহবাগ এলাকার চাঁনখারপুল মোড়ে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে স্লোগান দিতে থাকে। পুলিশের নির্দেশ অমান্য করে তারা লাঠিসোটা, ইট-পাটকেল নিয়ে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয় এবং পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেল নিক্ষেপ করে। ওই ঘটনায় পুলিশ রমনা থানায় মামলা দুইটি দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *