রাজধানীতে অভিযান চালিয়ে হিযবুত তাহরির একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে-সিটিটিসি

অপরাধ

ঢাকা (১৯ অক্টোবর, ২০২০) : রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরির একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন (সিটিটিসি) বিভাগ।

গ্রেফতারকৃত জঙ্গির নাম সাদ মোহাম্মদ কামরান (৩০)।

আরও জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার (১৮ অক্টোবর) অভিযান পরিচালনা করে তাকে রাজধানীর পল্টনের কালভার্ট রোড এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি রাজধানীর একটি স্কুলের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন, ১টি মেমোরি কার্ড, ১টি ল্যাপটপ, হার্ডডিস্ক, মাইক্রো এসডি কার্ড, আব্দুল কাদিম জাল্লুম রচিত খিলাফত সংক্রান্ত বইসহ নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরির বেশ কিছু লিফলেট উদ্ধার করা হয়।

কাউন্টার টেরোরিজম সূত্রে জানা যায়, রাষ্ট্রবিরোধী কার্যকলাপের অংশ হিসেবে সাদ মোহাম্মদ কামরান একটি গোপন সেল প্রতিষ্ঠা করে। যার উদ্দেশ্য ছিল তথা কথিত ইসলামী খিলাফত প্রতিষ্ঠার জন্য হিযবুত তাহরির পক্ষে বিভিন্ন উগ্রবাদী বক্তব্য ও অনলাইন সম্মেলনের লিংক প্রচার করা।

সাদ মোহাম্মদ কামরানের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা রুজু হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) ডিএমপির মিডিয়া উইং থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

ডিএমপির মিডিয়া উইং থেকে বলা হয়, অনলাইন প্লাটফর্মে খিলাফত রাষ্ট্রের নীতিসমূহ বাস্তবায়নের জন্য প্রধান সংগঠক হিসেবে সাদ মোহাম্মদ কামরান একটি সম্মেলনের আয়োজন করে। যার শিরোনাম ছিল ‘পুঁজিবাদী ব্যবস্থা, সীমাহীন দুর্নীতি ও লকডাউনের ফলে ধ্বংসের দ্বারপ্রান্তে অর্থনীতি নেতৃত্বশীল অর্থনীতি প্রতিষ্ঠায় খিলাফত রাষ্ঠের নীতিসমূহ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *