রেলে জনবল ৪ গুণ বৃদ্ধির ঘোষণা রেলপথমন্ত্রীর

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: পাবনা : রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, দুর্ঘটনার কারণে সড়ক পথে শত শত মানুষ প্রাণ হারাচ্ছে। পক্ষান্তরে দেশের রেলপথে ট্রেনযাত্রা হয়ে উঠছে নিরাপদ ও আরামদায়ক। রেলকে আরও গতিশীল করার জন্য জনবল ২৫ হাজার থেকে বাড়িয়ে এক লাখের ওপর করা হবে।
আজ শনিবার সকালে পাবনার ঈশ্বরদীর পাকশীতে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ১১তম ব্যাচের সদস্যদের প্রশিক্ষণ সমাপনী ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, যাত্রীসেবা বাড়ানোর জন্য দেশে ৩০০ কিলোমিটারের বেশি দ্রুতগতির ট্রেন চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। দ্রুতগতির এসব ট্রেন যাতে খুলনা, রাজশাহী, দিনাজপুর লাইনেও চলাচল করতে পারে সে জন্য পদক্ষেপ নেওয়া হবে। ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে রেলকে ঢেলে সাজানো হচ্ছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে আরএনবি পশ্চিমাঞ্চলের চিফ কমান্ড্যান্ট মো. ফাত্তাহ ভূঁইয়া আরএনবির সদস্যদের রেশন ও ঝুঁকি ভাতা প্রদান এবং পাকশী ট্রেনিং সেন্টারের কয়েকটি সমস্যা সমাধানের জন্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে মন্ত্রী সমস্যা সমাধানের আশ্বাস দিয়ে রেলের কর্মকর্তা-কর্মচারী ও নতুন ক্যাডেটদের (আরএনবি) উদ্দেশে বলেন, আগামী দিনে জনগণের সেবক হয়ে রেলপথ ও রেলের সম্পদের নিরাপত্তা প্রদানের জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *