লাগামহীন দুর্নীতি: স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালককে জিজ্ঞাসাবাদ

প্রশাসন

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : স্বাস্থ্য অধিদপ্তরে ভুয়া টেন্ডারের মাধ্যমে শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. আব্দুর রশিদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপ-পরিচালক মো. শামছুল আলম।
দুদকের অভিযোগে বলা হয়েছে- স্বাস্থ্য অধিদপ্তরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন ডা. আব্দুর রশিদ। এছাড়া বিদেশে অর্থ পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তিনি সহ ৪জনের বিরুদ্ধে।
এর আগে গত ৯ জানুয়ারি স্বাক্ষরিত চিঠি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর ৪ জনকে তলব করে নোটিশ প্রেরণ করে শামসুল আলম।
দুদকে তলব করা অন্যরা হলেন- পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেন, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমান ও হিসাবরক্ষণ কর্মকর্তা আফজাল হোসেন।
দুদক সূত্রে জানা যায়, এর আগে অবৈধ পন্থায় অগাধ সম্পদের মালিক বনে যাওয়া স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবরক্ষক আবজাল হোসেন ও সহকারি পরিচালক (বাজেট) ডা. আনিসুর রহমানকে দুদকে জিজ্ঞাসাবাদ করে।
তখন শারীরিক অসুস্থতার কথা জানিয়ে সময় আবেদন করেন পরিচালক ডা কাজী জাহাঙ্গীর হোসেন ও ১৫ দিন সময় চেয়ে আবেদন করেছেন পরিচালক লাইন ডিরেক্টর ডা. আব্দুর রশিদ। দুদকের কাছে সময় আবেদন পরিপ্রেক্ষিতে আজকে ডা. আব্দুর রশিদকে তলব করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *