শান্তিপূর্ণ কর্মকাণ্ডে কাউকে বাধা দেয়া হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয়

নিউজ মিডিয়া ২৪:  টাঙ্গাইল: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রতিটি রাজনৈতিক দলের শান্তিপূর্ণ কর্মকাণ্ড চালানোর ক্ষেত্রে কাউকে বাধা দেয়া হচ্ছে না।
বুধবার দুপুরে টাঙ্গাইল কারাগার প্রাঙ্গণে জেলা কারাগারের বন্দিরা আত্মীয়ের সাথে ফোনে কথা বলার জন্য ‘স্বজন’ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপত্তার জন্য এক স্থান থেকে অন্য স্থানে বা অন্য দিন কর্মসূচি পালন করার জন্য বলা হচ্ছে। গণতান্ত্রিক অধিকার সবারই রয়েছে। সবাই শান্তিপূর্ণ অবস্থায় তাদের গণতান্ত্রিক চর্চা করে থাকে, তাহলে আমাদের করার কিছুই নেই। তাহলে আমরাও শান্তিতে থাকতে পারি। শুধু বিএনপি নয় সব দল রাজনৈতিক কর্মকাণ্ড চালিয়ে যাবে এই স্বাধীন দেশে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী এটুআই কর্মসূচির মাধ্যমে এ কার্যক্রম সফল হয়েছে। পর্যায়ক্রমে দেশের সকল কারাগারে এ ব্যবস্থা চালু করা হবে। মুক্তিযোদ্ধা ফারুক হত্যাসহ সকল হত্যা মামলার পলাতক আসামিদের গ্রেফতার করা হবে। প্রধানমন্ত্রী বলেছেন আইন সবার জন্য সমান।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, টাঙ্গাইল জেলা কারাগারের জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন প্রমুখ। এ সময় জেলা ও পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *