সংবাদ সম্মেলনে বিশিষ্টজনেরা, ‘নির্বাচন কঠিন পরীক্ষা, উত্তীর্ণ হতে না পারলে বাংলাদেশ মহাবিপর্যয়ে পড়বে’

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: আগামী ৩০ ডিসেম্বর যেমন সরকার ও সকল রাজনৈতিক দলের অগ্নিপরীক্ষা, তেমনি জনগণের জন্যও পরীক্ষা। সে পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে বাংলাদেশ এক মহাবিপর্যয়ে পতিত হবে বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনেরা।
শনিবার ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে একটি সংবাদ সম্মেলনে তারা এসব আশঙ্কার কথা বলেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক গীতি আরা নাসরিন।
দেশের বিশিষ্ট নাগরিকেরা বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের তারিখ যতই ঘনিয়ে আসছে, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে কিনা তা নিয়ে জনমনে প্রবল সংশয় ও দ্বিধা কাজ করছে। নির্বাচন নিয়ে জনমনে বিরাজ করছে প্রবল সংশয় এবং অবিশ্বাস। উৎসবের বদলে আতঙ্ক আর উদ্বেগ ঘিরে রেখেছে মানুষকে। তবে তারা সরকারসহ সব মহলকে সকলকে সর্তক করেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক আহমেদ কামাল, অধ্যাপক আনু মুহাম্মদ, অধ্যাপক সি আর আবরার, আলোকচিত্রী শহিদুল আলম, বিশিষ্ট আইনজীবী ড. শাহদীন মালিক, ব্যারিস্টার সারা হোসেন ও জাকির হোসেন প্রমুখ।
এতে আরো বলা হয় সরকার ও নির্বাচন কমিশন যথাযথ দায়িত্ব পালন অপরদিকে ভোট কেন্দ্রগুলোতে জনতার ঢল নামুক, জণগণের শক্তিতে বাংলাদেশ রক্ষা পাক, ভোটের অতন্ত্র প্রহরী হয়ে জনগণের সকল শঙ্কা,অনিশ্চয়তা ও সংহিংসা থেকে বাংলাদেশ রক্ষা পাক।
এতে আরো বলা হয়, এ চরম অনিশ্চয়তাকালে দেশবাসীর কাছে প্রত্যাশা সবার প্রতিজ্ঞা হোক আমার ভোট আমিই দেবো, জনবিরোধী লুটেরা এবং রাজনৈতিক দুবৃর্ত্তদের হাতে আমরা আমাদের আকাঙ্খার বাংলাদেশ তুলে দেবো না। আর এজন্য নির্বাচন কমিশনকে নির্বাচন আয়োজনের অবশিষ্ট সময়টুকুতো সম্পূর্ণ নিরপেক্ষতা, স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। নির্বাচনের কাজে সম্পৃক্ত প্রশাসন যাতে নিরপেক্ষভাবে কাজ করতে পারে তা নিশ্চিত করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *