সংবিধান পর্যালোচনা করে রাষ্ট্র ও শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে বলে -হাসানুল হক ইনু।

জাতীয় প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি

ঢাকা (২ সেপ্টেম্বর, ২০২০) :করোনায় রাষ্ট্র ও শাসন ব্যবস্থার দুর্বলতা, ঘাটতি প্রকাশিত হয়েছে। সংবিধান পর্যালোচনা করে রাষ্ট্র ও শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে বলে মন্তব্য করেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
বুধবার (২ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোট কেন্দ্রীয় কার্যকরী কমিটি আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় মোবাইলে দেয়া বক্তব্যে হাসানুল হক ইনু বলেন, করোনা আমাদের বিদ্যমান রাষ্ট্র ও শাসন ব্যবস্থার দুর্বলতা, ঘাটতি, কমতি প্রকাশিত করেছে। সংবিধান পর্যালোচনা করে রাষ্ট্র ও শাসন ব্যবস্থায় গুণগত পরিবর্তন আনতে হবে।
জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমনের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের স্থায়ী কমিটির সদস্য আব্দুল্লাহিল কাইয়ূম, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা ও সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, যুবমৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, জাতীয় যুব জোটের সহ-সভাপতি কাজী সালমা সুলতানা ও হারুন অর রশিদ সুমন, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান, জাতীয় আইনজীবী পরিষদ নেত্রী নীলঞ্জনা রিফাত সুরভী, বাংলাদেশ যুব ঐক্যের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম, যুব আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত খান, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাজ আজাদ মিন্টু প্রমুখ।
তিনি বলেন, দুর্নীতি-লুটপাট-বৈষম্যে দেশের যুবসমাজের মেধার অপচয় হচ্ছে। সার্বজনীন শিক্ষা, স্বাস্থ্যসেবা, খাদ্যনিরাপত্তা এবং ইন্টারনেট ব্যবহারের অধিকারকে মৌলিক অধিকার হিসেবে প্রতিষ্ঠার প্রশ্নে আর পিছিয়ে থাকার কোনো সুযোগ নেই। এ সময় দুর্নীতি-লুটপাট-বৈষম্যের বিরুদ্ধে যুবসমাজকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *