সপ্তম কাউন্সিলের প্রস্তুতি নিচ্ছে বিএনপি: ফখরুল

রাজনীতি

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখেই সপ্তম জাতীয় কাউন্সিলের প্রস্ততি নিচ্ছে বিএনপি।
শনিবার সকালে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দেয়ার পর সাংবাদিকদের প্রশ্নে একথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এসময় বিএনপির স্থায়ী কমিটির নতুন দুই সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুসহ দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মির্জা ফখরুল বলেন, দলের জাতীয় কাউন্সিলের প্রস্তুতি আমরা নিচ্ছি। ইতিমধ্যে আমাদের সাংগঠনিক কার্যক্রম, পুনর্গঠনের কার্যক্রম শুরু হয়েছে জেলা ও অঙ্গ সংগঠনগুলোতে।
তিনি বলেন, আমরা শপথ গ্রহণ করেছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যে অগণতান্ত্রিক ও বে আইনিভাবে আটক করে রাখা হয়েছে, তার মুক্তি ও গণতন্ত্রের মুক্তির জন্য আমাদের সংগ্রামকে আরও বেগবান করা হবে এবং একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে।
স্থায়ী কমিটির শূন্য পদগুলো কবে নাগাদ পূরণ করা হবে- সাংবাদিকরা জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, যথাসময়ে সেগুলো সম্পর্কে ব্যবস্থা নেয়া হবে।
জিয়ার কবরে ফুল দিয়ে সেলিমা সাংবাদিকদের বলেন, আমাদের আজকে বড় চ্যালেঞ্জ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা।
তিনি বলেন, আমরা স্থায়ী কমিটিতে এমন কিছু কৌশল নির্ধারণ করব, যাতে আমাদের দলটা সুসংগঠিত থাকে, ঐক্যবদ্ধ থাকে এবং দেশনেত্রীকে অবিলম্বে মুক্ত করে আনতে পারি।
টুকু বলেন, আমরা একটা ক্রান্তিকালে এই পদে এসেছি। আমাদের চেয়ারপারসন বিনা কারণে জেলে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিনা কারণে দেশের বাইরে।
তিনি বলেন, আমাদের যে রাজনৈতিক অভিজ্ঞতা আছে, সেই অভিজ্ঞতা দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য যেন আন্দোলন শুরু করতে পারি, সে চেষ্টা করব।
এ সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা মাসুদ আহমেদ তালুকদার, নাদিম মোস্তফা, সেলিম রেজা হাবিব, আমিরুল ইসলাম খান আলিম, মাহবুব্লু হক নান্নু, টিএস আইয়ুব, সাইফুল আলম নিরব, মোরতাজুল করীম বাদরু, শফিউল বারী বাবু, হেলেন জেরিন খান, আহসানুল্লাহ হাসান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের শায়রুল কবির খান, শামসুদ্দিন দিদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *