সব বাহিনীর সঙ্গে ১৩ ডিসেম্বর বসতে চায় ইসি

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিবেশ নিয়ন্ত্রণে করণীয় ঠিক করতে সব বাহিনীর সঙ্গে আগামী ১৩ ডিসেম্বর বৈঠকে বসতে চায় নির্বাচন কমিশন (ইসি)।
এ সংক্রান্ত একটি প্রস্তাবনা অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে গণমাধ্যমকে জানান ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান। তিনি বলেন, ১৩ ডিসেম্বর বৈঠকের জন্য একটি ডেট রেখেই অনুমোদন চাওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) এ প্রস্তাবনা অনুমোদন হতে পারে।
বৈঠকে সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি, র্যাব, কোস্ট গার্ড, গ্রাম পুলিশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থা বা কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।
এবার নির্বাচনেরর বাজেট রাখা হয়েছে ৭শ’ কোটি টাকা। এরমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পেছনেই ৫শ’ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। বাকি ২শ’ কোটি নির্বাচন পরিচালনার জন্য রেখেছে ইসি।
বিভিন্ন বাহিনীকে সাতদিনের মধ্যে চূড়ান্ত চাহিদা জমা দিতে বলেছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে পুলিশের সঙ্গে আলাদা একটি বৈঠক করেছে কমিশন। নির্বাচনে বিভিন্ন বাহিনীর প্রায় ৭ লাখ সদস্য মোতায়েন থাকবে।
মনোনয়নপত্র জমা দেয়া শেষ দিন বুধবার (২৮ নভেম্বর)। ২ ডিসেম্বর বাছাই, ৯ ডিসেম্বর প্রত্যাহারের শেষ সময় এবং ভোট ৩০ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *