সরকারি ব্যবস্থাপনায় হজের নিবন্ধনে সময় বাড়ল

জাতীয়

নিউজ মিডিয়া ২৪:  ঢাকা : সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে নিবন্ধনের সময় বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। এখনও সরকারি কোটার কিছু আসন শূন্য থাকায় নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। ধর্ম মন্ত্রণালয়ের হজ-সংক্রান্ত সরকারি ওয়েবপোর্টালে সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে আগ্রহীদের আগামী ৮ এপ্রিল পর্যন্ত প্রাক-নিবন্ধন ও নিবন্ধনের জন্য আহ্বান জানানো হয়েছে। আগের ঘোষণা অনুযায়ী ৩১ মার্চ পর্যন্ত সময়সীমা ছিল।

এতে বলা হয়েছে, আগ্রহীদের ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি পর্যন্ত পাসপোর্টের মেয়াদ থাকতে হবে। আগ্রহীরা ঢাকার আশকোনায় হজ অফিস, জেলা প্রশাসকের কার্যালয়, ইসলামিক ফাউন্ডেশনের কেন্দ্রীয় ও জেলা কার্যালয়, ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্রে নিবন্ধন করতে পারবেন।

গত ২৬ ফেব্রুয়ারি মন্ত্রিসভায় হজ প্যাকেজ-২০১৮ অনুমোদন দেওয়া হয়েছে। এবার সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ-১-এর আওতায় হজে যেতে তিন লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা লাগবে। গত বছর ছিল তিন লাখ ৮১ হাজার ৫০৮ টাকা। আর প্যাকেজ-২-এর আওতায় তিন লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা খরচ হবে, যা গত বছর ছিল তিন লাখ ১৯ হাজার ৩৫৫ টাকা। বেসরকারি ব্যবস্থাপনায় এবার সর্বনিম্ন এক লাখ ৬৮ হাজার ২৭৭ টাকা খরচ হবে, যা গত বছর ছিল এক লাখ ৫৬ হাজার ৫৩৭ টাকা। চলতি বছর হজ ফ্লাইট শুরু হবে ১৪ জুলাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *