সরকারের কাছে ৬০ কোটি টাকা বরাদ্দ চান আইনজীবীরা

জীবনযাপন

নিউজ মিডিয়া ২৪:ঢাকা : করোনা ভাইরাসের কারণে পেশায় ক্ষতিগ্রস্ত দেশের আইনজীবীদের ৬০ কোটি টাকা বরাদ্দ দিতে সরকারের কাছে আবেদন করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন ও সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন স্বাক্ষরিত আবেদনের চিঠিটি আইনমন্ত্রীর মাধ্যমে রবিবার (১২ এপ্রিল) পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, করোনার কারণে দেশের বিদ্যমান পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট বন্ধ থাকায় বিজ্ঞ আইনজীবীরা কোনও কাজ করতে না পারায় কঠিন অবস্থার মধ্যে দিনযাপন করছে।

আইনজীবীরা কোর্ট ফি প্রদানের মাধ্যমে সরকারের রাজস্ব আদায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তাই আইনজীবীদের কঠিন অবস্থা কাটিয়ে ওঠার লক্ষ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি এবং অন্যান্য আইনজীবী সমিতির সদস্যদের কল্যাণার্থে সরকারের তহবিল থেকে ৬০ কোটি টাকা বরাদ্দ প্রয়োজন। তাই আপনার (আইনমন্ত্রী) মাধ্যমে এই টাকা বরাদ্দ দেয়ার জন্য সরকারের নিকট অনুরোধ জানাচ্ছি।

বাংলাদেশে গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। আগের দিনগুলোর তুলনায় গত ৫-৬ দিনে আক্রান্তের হার ব্যাপকভাবে বেড়েছে। বেড়েছে মৃত্যুর হারও। সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর তথ্য অনুযায়ী, বর্তমানে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬২১ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। গতকাল ও আজ দুইদিনে ৬ জন সুস্থ হয়েছেন। মোট সুস্থ হয়েছেন ৩৯ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *