সাংবাদিকদের ব্রিফ করার মিডিয়া সেল গঠন :ইসি

জাতীয়

নিউজ মিডিয়া ২৪: ঢাকা : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রতিদিন সাংবাদিকদের ব্রিফ করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রতিদিন বিকেল ৫টায় ইসির মিডিয়া সেন্টারে এই বিফ্রিং অনুষ্ঠিত হবে। এজন্য একটি মিডিয়া সেল গঠন করা হয়েছে। বিফ্রিংয়ের এক ঘণ্টা আগে বৈঠক করবে ইসির মিডিয়া সেল।
ইসি সূত্র জানায়, মিডিয়া সেলের জন্য ৯ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তথ্য ভিত্তিক ও সমন্বিত ব্রিফ করার জন্য এই কমিটি বা মিডিয়া সেল গঠন করা হয়েছে। এই মিডিয়া সেল বিভিন্ন শাখা/ অধিশাখা/ অনুবিভাগের প্রতিদিনের যাবতীয় তথ্যাদি সংগ্রহ করবে। এজন্য বিফ্রিংয়ের আগে তারা বৈঠক করবেন।
নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদকে সভাপতি করে এই সেলে সদস্য সচিব হিসেবে রাখা হয়েছে যুগ্মসচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামানকে। এ ছাড়া সদস্য হিসেবে রাখা হয়েছে ইসির অতিরিক্ত সচিব, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, যুগ্মসচিব (আইন), যুগ্মসচিব (প্রসাশন ও অর্থ), যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-১), যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-২) এর দুইজন ও সিস্টেম ম্যানেজারকে।
এ সংক্রান্ত এক চিঠিতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ব্যাপক সংখ্যক সাংবাদিক প্রতিনিয়তই নির্বাচন কমিশনে আসছেন। প্রতিদিনই নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে ব্রিফিং করা হচ্ছে। এ ব্রিফিং অনুষ্ঠানটি তথ্য ভিত্তিক হওয়া দরকার এবং তা সমন্বিতভাবে করা প্রয়োজন। এ লক্ষ্যে একটি মিডিয়া সেল গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *