সিইসি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন:মাহবুব তালুকদার

জীবনযাপন

নিউজ মিডিয়া ২৪: ঢাকা: নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রশ্নে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদার বক্তব্যের কড়া জবাব দিয়েছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। সোমবার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সাংবাদিকদের বলেছিলেন, দেশে নির্বাচন অনুষ্ঠানে এখনো পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। গতকাল রাঙামাটিতে এক অনুষ্ঠানে সাংবাদিকরা এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি’র বলেন, এটা একেবারেই অসত্য কথা। সিইসির এই বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়ে আজ বুধবার দুপুরে আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে লিখিত বক্তব্য তুলে ধরেন কমিশনার মাহবুব তালুকদার।
এতে তিনি বলেন, মাননীয় প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা গত ১৮ই ডিসেম্বর রাঙামাটিতে বলেছেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ বলে আমি মিথ্যা বলেছি। আমি তার এই বক্তব্যের কঠোর প্রতিবাদ জানাচ্ছি। কারণ, এ কথা বলে তিনি একজন নির্বাচন কমিশনারের অস্তিত্বে আঘাত করেছেন। একটা কথা মনে রাখতে হবে যে, সিইসিসহ সকল নির্বাচন কমিশনার সমান।
লিখিত বক্তব্যে মাহবুব তালুকদার আরো বলেন, ইতিপূর্বে সিইসি মহোদয় আমার বিরুদ্ধে প্রকাশ্যে নানারূপ বিরূপ উক্তি করেছেন। আমি কখনো তার কথার প্রতিবাদ করিনি। কিন্তু ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই’ বলে আমি মিথ্যা কথা বলেছি, এ কথার প্রতিবাদ না করে পারলাম না। সাংবাদিকদের প্রশ্নের জবাবে, আমি গত ১৭ই ডিসেম্বর বলেছিলাম, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই, তা সাংবাদিকরা নিজের বিবেককে জিজ্ঞাসা করলেই উত্তর পেয়ে যাবেন। এখনও সংশ্লিষ্ট সবাইকে বলছি, আপনারা নিজেরা বিচার-বিবেচনা করে দেখুন, নিজেদের বিবেককে জিজ্ঞেস করুন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কী নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *