সোমালিয়ায় খেলা চলাকালীন স্টেডিয়ামে বিস্ফোরণ, বহু হতাহত

খেলা

নিউজ মিডিয়া ২৪: ডেস্ক: সোমালিয়ায় দুটি ক্লাবের মধ্যে ফুটবল ম্যাচ চলাকালে স্টেডিয়ামে ভয়াবহ বিস্ফোরণে পাঁচজন নিহত ও বহু ব্যক্তি আহত হয়েছেন। তাদের প্রত্যেকের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবারের এ ঘটনায় হতাহত সবাই দর্শক বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।
এ বিস্ফোরণের দায় স্বীকার করেছে আল কায়েদা সমর্থিত অল-সাবাব জঙ্গি সংগঠন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমালিয়ায় স্যান্ডি স্টেডিয়ামের ভেতর বোমাটি আগে থেকেই লুকিয়ে রাখা ছিল। বৃহস্পতিবার স্থানীয় দুটি ক্লাবের মধ্যে ম্যাচ চলাকালে বিকট বিস্ফোরণ ঘটে বোমাটি। এতে পাঁচ ফুটবল সমর্থকের মৃত্যু ও আট জন গুরুতর জখম হন। জখমদের প্রত্যেকেরই অবস্থা শঙ্কটজনক বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।
সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে এর আগেও বহু হামলা চালিয়েছে ওই জঙ্গি সংগঠন। গত বছর অক্টোবর মাসে বোমা বিস্ফোরণে ৫১২ জনের মৃত্যু হয়। যা এখনও পর্যন্ত সোমালিয়ার ইতিহাসে সবচেয়ে ভয়ঙ্কর ঘটনা। একসময় বারাউইয়ে অল-সাবাব সংগঠনের প্রভাব ছিল যথেষ্ট।
পরে তাদের সেখান থেকে উৎখাত করে সেদেশের সেনা। তাদের দখলে থাকা এলাকায় যেকোনো ধরণের খেলার উপর নিষেধাজ্ঞা জারি করা থাকে। এখনও সোমালিয়ার বেশ কিছু এলাকায় তাদের প্রভাব দেখা যায়। বিশেষ করে নিম্ন শাবেলে অঞ্চলে। এই অঞ্চলে এখনও নাশকতামূলক কাজ চালিয়ে যাচ্ছে অল-সাবাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *